ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

বিভিন্ন নদ-নদীর ৮১ পয়েন্টের পানি বেড়েছে



বাংলা রিপোর্ট ডেস্ক:

দেশের বিভিন্ন নদ-নদীর পানি ৯০টি সমতল স্টেশনের পর্যবেক্ষন অনুযায়ী ৮১টি পয়েন্টের পানি বৃদ্ধি পেয়েছে, হ্রাস পেয়েছে ৬টি এবং ২টি পয়েন্টের পানি অপরিবর্তিত রয়েছে এবং একটি পয়েন্টের কোনো তথ্য পাওয়া যায়নি। খবর: বাসস।

শনিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ১৭ পয়েন্টের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ সময় ১৬টি পয়েন্টে ১০০ মিলি এবং ৩৮টি পয়েন্টে ৫০ মিলি’র উপরে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শনিবার এ কথা জানানো হয়েছে।

ব্রহ্মপুত্র-যমুনা, পদ্মা ও গঙ্গা এবং সুরমা-কুশিয়ারা নদীসমুহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। ব্রহ্মপুত্র-যমুনা এবং গঙ্গা ও পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি আগামী ৭২ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সুরমা-কুশিয়ারা নদীর পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গতকাল সকাল ৯টা থেকে আজ সকাল ৯ পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ২০৫ মিলি, দিনাজপুরে ১৮৭ মিলি, ডালিয়া ১৮৬ মিলি এবং ময়মনসিংহে ১৮২ মিলি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ সময় মনু নদীর মনু রেলওয়ে ব্রিজের পয়েন্টে ৩৬৮ সেমি, খোয়াই নদীর বাল্লা পয়েন্টে ২২১ সেমি, খোয়াই নদীর হবিগঞ্জ পয়েন্টে ৪৭০ সেমি, ধলাই নদীর কমলগঞ্জ পয়েন্টে ২৭৮ সেমি এবং ভুগাই নদীর নাকুয়াগাও পয়েন্টে ৩২০ সেমি পানি বেড়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে