ব্রেকিং নিউজঃ

মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক  ***  কুষ্টিয়ায় লিপু হত্যা : ২ আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত  ***  লেবাননের প্রধানমন্ত্রী হারিরির পদত্যাগ স্থগিত  ***  আগামী বছর ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে  ***  সরকার নিজের অপকর্মের দায় অন্যের ওপর চাপাচ্ছে: রিজভী  ***  সংসদ নির্বাচনে প্রয়োজনে সেনাবাহিনী নামানো হবে: ইসি শাহাদাত  ***  বিপিএল-এ দু’দিনের বিরতি; ২৪ নভেম্বর থেকে তৃতীয় পর্ব শুরু হবে চট্টগ্রামে
Published: 6 months ago

আইডিবি সম্মেলনে যোগ দিতে সোমবার সৌদি আরব যাচ্ছেন অর্থমন্ত্রী



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ইসলামী উন্নয়ন ব্যাংক (আইডিবি) গ্রুপের বার্ষিক সাধারণ সভায় যোগ দেবেন।

সৌদি আরবের জেদ্দায় ১৪ থেকে ১৮ মে এই বৈঠক অনুষ্ঠিত হবে, তবে অর্থমন্ত্রী ১৬ থেকে ১৮ মে তিন দিনের বোর্ড অব গভর্নর বৈঠকে যোগ দেবেন। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

অর্থমন্ত্রী সোমবার জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। আইডিবি বৈঠকে যোগদানের আগে তিনি ওমরা পালন করবেন। আইডিবি বোর্ড অব গভর্নরস’র বার্ষিক সভায় উন্নয়ন ও প্রাতিষ্ঠানিক বিষয় আলোচনা হবে।

বৈঠকে ২০০০ প্রতিনিধি অংশ নেবেন এবং আইডিবি গ্রুপ সদস্য দেশের সম্ভাবনা কাজে লাগানো এবং চ্যালেঞ্জ মোকাবেলার সিদ্ধান্ত গ্রহণের জন্য এটি একটি আদর্শ সরকারের শীর্ষ পর্যায়ের প্যানেলিস্ট, বেসরকারি খাতের প্রতিনিধি, শিক্ষাবিদ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা সপ্তাহব্যাপী এই বৈঠকে যোগ দেবেন। এ সময় সেমিনার ও মূল অধিবেশন অনুষ্ঠিত হবে। আগামি ১৯ মে তিনি দেশে ফিরবেন।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে