ব্রেকিং নিউজঃ

Published: 1 week ago

মেডিকেল কলেজ হাসপাতালের অব্যবস্থাপনা নিয়ে হাইকোর্টে রিট



কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা দুর্নীতি সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে আজ একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে।

 
গত ৯, ১০ ও ১১ জুলাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে দৈনিক কালের কন্ঠ পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে এই রিট দায়ের করা হয়। কুমিল্লা জার্নালিস্ট এসোসিয়েশন অব ঢাকা’র (সিজেএডি) সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম দিদার আবেদনকারী হয়ে জনস্বার্থে হাইকোর্টে এ রিটটি দায়ের করেন।

 
রিটের পক্ষে আইনজীবী এডভোকেট আইয়ুব আলী আশরাফী সাংবাদিকদের জানান, দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ‘সবখানেই নাই নাই’ , ‘ডাক্তারের আশায় থেকে রোগী তো মরে যাবে’ এবং ‘সব জানেন দেলোয়ার’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদনের আলোকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা দুর্নীতির বিষয়ে পদক্ষেপ নিতে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে রিটটি করা হয়েছে।

 

 

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে এই রিট পিটিশনের শুনানি হতে পারে।

 
এডভোকেট আইয়ুব আলী আশরাফী জানান, জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হাসপাতালসমূহে বিদ্যমান অনিয়ম অব্যবস্থাপনা দূরীকরণে আদালতের নির্দেশনা প্রার্থনা করা হবে।
রিটে স্বাস্থ্য সচিব, উপসচিব (হাসপাতাল), স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকসহ ৬জনকে রেসপনডেন্ট (প্রতিপক্ষ) করা হয়েছে।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ