ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

বনানীতে ছাত্রীধর্ষণ মামলার দুই আসামি আদালতে



ঢাকার বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণ মামলার আসামি সাফাত আহমেদ ও সাদমান সাকিফকে আদালতে হাজির করেছে পুলিশ। শুক্রবার দুপুর পৌনে ৩টার দিকে তাঁদের ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে হাজির করা হয়।

বৃহস্পতিবার সিলেট থেকে এ দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার সকালে তাঁদের রাজধানীর মিন্টো রোডের গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে নিয়ে আসা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা আজ দুজনকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণ মামলার আসামি সাফাত আহমেদ ও সাদমান সাকিফের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।শুক্রবার ঢাকার মহানগর হাকিম রায়হানুল ইসলাম সাফাতকে ছয়দিন ও সাদমানকে পাঁচদিনের রিমান্ডের আদেশ দেন।

ডিএমপির যুগ্ম কমিশনার (অপরাধ) কৃষ্ণপদ রায় বলেন, ‘সিলেট থেকে গ্রেপ্তার করে আনার পর প্রাথমিকভাবে আসামিদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেখানে ধর্ষণের সত্যতা মিলেছে।

মামলার এজাহার থেকে জানা যায়, আসামিরা মামলার বাদী, তাঁর বান্ধবী ও বন্ধু শাহরিয়ারকে আটক রাখেন। অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। বাদী ও তাঁর বান্ধবীকে জোর করে ঘরে নিয়ে যান আসামিরা। বাদীকে সাফাত আহমেদ ও তাঁর বান্ধবীকে নাঈম আশরাফ একাধিকবার ধর্ষণ করেন।

ধর্ষণের আলামত হিসেবে এক ছাত্রীর সালোয়ার-কামিজ জব্দ করা হয়। তাতে কোনো ধরনের পুরুষের বীর্য আছে কি না, তা রাসায়নিক পরীক্ষার জন্য আদালতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম দেলোয়ার হোসেন ওই সালোয়ার-কামিজের রাসায়নিক পরীক্ষার জন্য অনুমতি দেন।