ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

সরকারের অব্যবস্থাপনায় পাহাড় ধস : খসরু



নিজস্ব সংবাদদাতা:
পাহাড় ধসের ঘটনায় সরকারের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন বিএনপির বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

 

তিনি বলেন, ‘অতিবৃষ্টি হলে পাহাড় ধসে পড়বে এটাই স্বাভাবিক। কিন্তু তার আগে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের সতর্কবার্তা সেই সমস্ত অঞ্চলে দেয়া হয়নি। বরং আমরা সেখানে সরকারের অব্যবস্থাপনা লক্ষ করেছি। আর এটি হয়েছে দেশে সুশাসনের অভাব ও জবাবদিহিতা না থাকার কারণে।

 

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত “১৬ জুন গণমাধ্যমের কালো দিবস” উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

আমির খসরু বলেন, ‘কোনোভাবেই গণতন্ত্র ও গণমাধ্যম আলাদা হতে পারে না। আজ বাংলাদেশে সেই গণমাধ্যমের স্বাধীনতা শুধু প্রশ্নবিদ্ধ নয়, বাধাগ্রস্থ করা হচ্ছ। আর এই সংবিধান পরিপন্থি কাজ করছে ভোটবিহীন এই অবৈধ সরকার।

 

তিনি বলেন, ‘স্বৈরাচারী সরকার প্রথম জনগণের ভোটাধিকার কেড়ে নেয়, তারপর এক এক করে সব অধিকার কেড়ে নেয়। যা বর্তমান সরকার করছে।

 

গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হলে নির্বাচিত সরকার প্রয়োজন বলেও মন্তব্য করেন বিএনপির এই নীতি নির্ধারক।
আয়োজক সংগঠনের সভাপতি শাহাদৎ হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাড. আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ