ব্রেকিং নিউজঃ

ভেজাল সিরাপ খেয়ে ২৮ শিশুর মৃত্যু, ২ কর্মকর্তা বরখাস্ত  ***  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন ইংলিশ স্ট্রাইকার ওয়ারেন রুনির  ***  নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ জন নিহত  ***  মিয়ানমারে সেনা মোতায়েনের পর সাড়ে ৩ হাজার রোহিঙ্গা পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে  ***  'বঙ্গবন্ধুকে অবমাননা'র দায়ে ১৩ শিক্ষক কারাগারে  ***  আজ বিকাল ৩.৩০ মিনিটে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ  ***  দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব ছাড়লেন ডি ভিলিয়ার্স, খেলবেন তিন ফর্মেটেই  ***  মৎস্যজীবীদের জিম্মি করে কাউকে দস্যুতা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  ***  ব্রাজিলে নৌকা ডুবিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু, অনেকে নিখোঁজ  ***  মিয়ানমার থেকেও আসছে কোরবানির পশু
Published: 2 months ago

পরিবারে আশ্রয় পেলে হিজড়াদের সমাজও গ্রহণ করবে



বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ হিজড়াদের পারিবারিক সামাজিকীকরণের ওপর গুরুত্বারোপ করে বলেছেন, পরিবারে আশ্রয় পেলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে চাকরি-বাকরিসহ এসব মানুষদের সমাজও গ্রহণ করবে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সিরডাপ মিলনায়তনে বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত বিভাগীয় মিডিয়া ফেলোশিপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী ও এইএসএইড-এর প্রতিনিধি সিলভিকা রাডোসেভিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন। বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির নির্বাহী পরিচালক সালেহ আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
এরপর বিভাগীয় ফেলোশিপের পেছনের উদ্দেশ্য ও তৎপর্যতা নিয়ে চিত্তাকর্ষক উপস্থাপনার মাধ্যমে দেশের ৭টি বিভাগীয় প্রতিনিধিদের মধ্য থেকে ১৩ জন ফেলোকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা তুলে দেয়া হয়। অভিজ্ঞতা বিনিময় করেন সাবেক ও বর্তমান ফেলোরা।
বিভাগীয় মিডিয়া ফেলোশিপের এই কার্যক্রমটি সম্পাদন হয়েছে ইউএসএআইডি-এর সার্বিক সহযোগিতায়।
প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ বক্তৃতায় মানুষ হিসেবে বিবেচনা করে হিজড়াদের পারিবারে রাখার আহ্বান জানান।
একই সঙ্গে তিনি জনসচেতনতা বাড়াতে ইসলামিক ফাউন্ডেশনের সহায়তায় পাড়া-মহল্লা গ্রামের মসজিদ ও মাদ্রাসায় প্রশিক্ষণের মাধ্যমে হিজড়াদের নিয়ে ইতিবাচক বয়ানের ব্যবস্থার পরামর্শ দেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী শুধু পঞ্চাশোর্ধ হিজড়াদেরকে ভাতা না দিয়ে সব হিজড়াদের ভাতার আওতায় আনার দাবি জানান।

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ