ব্রেকিং নিউজঃ

Published: 2 weeks ago

বিএনপির অবস্থান কর্মসূচিতে ব্যাপক জনসমাগম



সিনিয়র প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে দলের কেন্ত্রিয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। দুই দফা স্থান পরিবর্তনের পর রাজধানীর নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করে বিএনপি। মঙ্গলবার বেলা ১১টার দিকে অবস্থান নিতে থাকে নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অবস্থান কর্মসূচিতে ধীরে ধীরে নেতাকর্মীদের সমাগমও বাড়তে থাকে । বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দণ্ডাদেশের বিরুদ্ধে এ কর্মসূচি পালন করছে বিএনপির। গতকাল জতীয় প্রেসক্লাবে বিএনপির অনুষ্ঠিত মানববন্ধনেও বিপুল জনসমাগম হয়েছিল।

 

বেলা ১১টায় এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই দলীয় নেতাকর্মীরা অসতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নেতাকর্মীদের উপস্থিতি। এরইমধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

 

এর আগে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে বিএনপির যে অবস্থান কর্মসূচি হওয়ার কথা ছিল, সেটির স্থান পরিবর্তন করে পল্টনে দলীয় কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। অবস্থান কর্মসূটির বিষয়ে জানান, দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

তিনি জানান, প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির কথা জানানো হলেও পরে তা পরিবর্তন করে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে হওয়ার কথা ছিলো। কিন্তু সেখানেও পুলিশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করার ঘোষণা দেয় ২০ দলীয় জোট।

 

রিজভী বলেন, ডিএমপি কমিশনার তাদের আজকের কর্মসূচি পল্টনে দলীয় কার্যালয়ের সামনে করতে বলেছেন। সে মোতাবেক আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হবে।

 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করে একই আদালত।

 

 

বাংলা রিপোর্ট ডটকম/ এমএমএইচ