ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

শেয়ার বাজার : মিশ্র প্রবণতায় লেনদেন সম্পন্ন



ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্য সূচকের মিশ্র প্রবণতার মধ‌্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, আজ ডিএসইতে ৫৬৩ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত দিনের তুলনায় ২৫ কোটি ১৫ লাখ টাকা বেশি। গতকাল সোমবার ৫৩৭ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৩৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯৭ পয়েন্টে।

চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৩৩ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮২৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ৯৭টির এবং ৩১টি কোম্পানির শেয়ার অপরিবর্তিত রয়েছে।

 

বাংলা রিপোর্ট ডটকম/এ,এইচ