ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

শেয়ার বাজার : পতনের মধ্য দিয়েই শেষ হয়েছে লেনদেন



ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ রবিবার দেশের এই দুই পুঁজিবাজারেই সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দুই বাজারেই অধিকাংশ শেয়ারের দর কমেছে। এছাড়া লেনদেনের পরিমাণও গতদিনের তুলনায় কমেছে।

রবিবারের বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৫৫০ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কালের তুলনায় ১৩৬ কোটি ৯৫ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে ৬৮৭ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৬ পয়েন্ট কমে ৫ হাজার ৪৬০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৭ পয়েন্টে।

চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ২৯ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৯১০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার।

বাংলা রিপোর্ট ডটকম/এ,এইচ