ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 5 months ago

সিলেটে পর্যটক আকর্ষণে প্রয়োজন উন্নত যোগাযোগ ব্যবস্থা



রাতারগুল, বিছানাকান্দী, জাফলং ও বিভিন্ন চা বাগানসহ সিলেটের বিভিন্ন পর্যটন স্পটে এখন পর্যটকদের ভীড়। তবে, বিগত বছরগুলোর তুলনায় এবার ভীড় অনেকটা কম। দুর্বল যোগাযোগ ব্যবস্থা ও সঠিক ব্যবস্থাপনার অভাবই এর মূল কারণ বলে মনে করেন স্থানীয়রা। আর জনবল ও গাড়ীর অভাবে পর্যটকদের নিরাপত্তা দিতে হিমশিম খেতে হচ্ছে পুলিশ প্রশাসনকে।

 

পাহাড় আর চা বাগানে ঘেরা সবুজের সমারোহে অপূর্ব সৌন্দর্য্যরে লীলাভূমি সিলেটের যে দিকেই চোখ যায় সেখানেই এখন দেশ-বিদেশের শত শত পর্যটকের ভীড়।

 

এদিকে, পর্যাপ্ত জনবল ও গাড়ীর অভাবে পর্যটকদের নিরাপত্তা দিতে হিমশিম খেতে হচ্ছে বলে জানান পর্যটন পুলিশের পরিদর্শক মো: আব্দুন নুর।

যোগাযোগ ব্যবস্থার উন্নতি ও পর্যটন স্পটগুলো সঠিক ব্যবস্থাপনার মধ্যে না আনতে পারলে ভবিষ্যতে সিলেটের পর্যটন শিল্প হুমকির মুখে পরবে বলে আশঙ্কা করছেন হোটেল মালিকরা। তারা বলেন, যোগাযোগ ব্যবস্থা উন্নত হলে এখানে ব্যবসার পরিবেশ তৈরি হতো।

 

সিলেটের পর্যটন এলাকার উন্নয়নে এরই মধ্যে বেশ কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো: জয়নাল আবেদীন।

সিলেটের উন্নয়নে পর্যটন খাতকে আরো বেশি প্রাধান্য দিতে হবে বলে দাবি এই শিল্পের মালিকদের।