ব্রেকিং নিউজঃ

রোনালদো-বেলের গোলে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ  ***  নেতাকর্মীদের নিয়ে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বেগম খালেদা জিয়ার শ্রদ্ধা  ***  ব্লগার নিলয় হত্যার প্রতিবেদন দাখিল ২৪ জানুয়ারি  ***  ঢাবির প্রশ্ন ফাঁসে রাবি ছাত্রসহ আটক ১০  ***  টেকনাফে রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে স্কুলসহ ২৫ দোকান পুড়ে ছাই  ***  জেরুজালেমকে ট্রাম্পের স্বীকৃতি আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন : আব্বাস  ***  ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ  ***  মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতির শ্রদ্ধা  ***  ট্রাম্পের ঘোষণা প্রত্যাখ্যান, জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলো ওআইসি  ***  মিয়ানমারে রয়টার্সের ২ সাংবাদিক গ্রেফতার
Published: 3 months ago

গলায় দড়ি আগে, নাকি ভালবাসা আগে ?



বাংলা রিপোর্ট ডেস্ক:

প্রেম ভালবাসা নিয়ে মানুষের কৌতুহলের শেষ নেই।

 

সম্পতি বাংলাদেশের খলিল মিত্র এক ফেসবুক পোস্টে দুইটি মাইল ফলকের ছবি দিয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন।

 

মাইল ফলকের একটির উপরে লেখা ‘গলায়দড়ি ৬ কিমি’ আর অন্যটিতে ‘ভালবাসা ৭ কিমি’। ‘গলায়দড়ি’-র ফলকের উপরে এক ব্যক্তি হতাশ ভঙ্গিমায় বসে। আর ‘ভালবাসা’ জেগে রয়েছে আগাছার মধ্যিখানে।

 

বার বার জিজ্ঞাসা উঠে এসেছে কোথায় এই জায়গা দুইটি ? খলিল মিত্রর পোস্টের স্থান ফেসবুক দেখাচ্ছে মাগুরডাঙ্গি, বাংলাদেশ।

 

এই স্থান দুইটি কি সেখানেই কোথাও? খলিল নীরব। কিন্তু ফেসবুক ওস্তাদরা নীরব নন। তারা কোমর বেঁধে নেমে পড়েছেন স্থাননামের খিল্লিতে অংশগ্রহণ করতে।

 

‘ভালবাসা’-র আগে ‘গলায়দড়ি’, নাকি ‘গলায়দড়ি’ পেরলে ‘ভালবাসা’? আবার অনেকে নেমেছেন ৬ আর ৭ নিয়ে দ্বন্দ্বে। খলিল মাঝে মাঝে উস্কানি দিয়েছেন। কিন্তু খোলসা করেননি কিছুই।

 

আপাতত এরকম বুদ্ধিদীপ্ত ও রসস্নিগ্ধ পোস্টের জন্য বিস্তর ধন্যবাদ জমছে খলিলের ঝুলিতে। কিন্তু তাতে মোটেই মীমাংসা হচ্ছে না সমস্যার।

 

ভালবাসা পেরলেই কি সেই তিক্ততা, যার আস্বাদনে মানুষকে গলায় দড়ি দিতে হয়? নাকি, গলায় দড়ির মতো অবস্থা পার হলে তবেই ভালবাসা মেলে, এই নিয়ে তর্কে মাতোয়ারা সকলেই।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএম