ব্রেকিং নিউজঃ

ভেজাল সিরাপ খেয়ে ২৮ শিশুর মৃত্যু, ২ কর্মকর্তা বরখাস্ত  ***  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন ইংলিশ স্ট্রাইকার ওয়ারেন রুনির  ***  নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ জন নিহত  ***  মিয়ানমারে সেনা মোতায়েনের পর সাড়ে ৩ হাজার রোহিঙ্গা পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে  ***  'বঙ্গবন্ধুকে অবমাননা'র দায়ে ১৩ শিক্ষক কারাগারে  ***  আজ বিকাল ৩.৩০ মিনিটে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ  ***  দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব ছাড়লেন ডি ভিলিয়ার্স, খেলবেন তিন ফর্মেটেই  ***  মৎস্যজীবীদের জিম্মি করে কাউকে দস্যুতা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  ***  ব্রাজিলে নৌকা ডুবিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু, অনেকে নিখোঁজ  ***  মিয়ানমার থেকেও আসছে কোরবানির পশু
Published: 2 months ago

গরমে ছেলেদের স্মার্টনেস ধরে রাখতে গুরুত্বপূর্ণ কিছু টিপস



বাংলা রিপোর্ট ডেস্ক:

ছেলেরা এই সময়টাতে নিজেদের স্মার্টনেস ধরে রাখতে রীতিমতো হিমশিম খেয়ে যান। দিনের বেশিরভাগ সময় কাজের প্রয়োজনে তাদের বাইরে থাকতে হয়। একটু সচেতন হলে ছেলেরা তাদের স্মার্টনেস ধরে রাখতে পারেন।

 

অন্যদের সামনে নিজেকে স্মার্ট দেখাতে কে না চায়? নারী কিংবা পুরুষ সবাই চায় নিজেকে আকর্ষণীয়ভাবে অন্যের সামনে উপস্থাপন করতে। এতে করে অন্যের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়ে। তবে গরমে নিজের স্মার্টনেস ধরে রাখা বেশ কষ্টসাধ্য ব্যাপার। বিশেষ করে সেক্ষেত্রে বিশেষ কিছু পরামর্শ মেনে চলা উচিত।

 

পরামর্শ:

১। এই গরমে চুল অবশ্যই কেটে তুলনামূলকভাবে ছোট রাখুন।

 

২। রোদ  থেকে  রেহাই  পেতে  ছাতা,  চশমা  ইত্যাদি  ব্যবহার  অপরিহার্য।

 

৩। প্রচুর ঘামবেন এই সময়ে তাই, পান করার জন্য পানি ও দুর্গন্ধ থেকে রেহাই পেতে পারফিউম সঙ্গে রাখুন।

 

৪। খুব গরমে পরতে পারেন হাফ হাতা টি-শার্ট অথবা শার্ট। সঙ্গে জিন্স। গরমে এই পোশাকটি বেশ আরামদায়ক।

 

৫। সুতি হাফ হাতা শার্ট পরলে খেয়াল রাখবেন তা যেন খুব গাঢ় রঙের না হয়। কালো রঙের শার্ট এড়িয়ে চলবেন। কালো রং সূর্যের তাপ বেশি গ্রহণ করে। এতে গরম বেশি লাগার সম্ভাবনা থেকে যায়।

 

৬ । পোশাক দামি হতে হবে এমন কোনো কথা নেই। আপনি কতটা পরিপাটি সেটি হলো মূল বিষয়। তবে যে পোশাকটি আপনি পরছেন তা হওয়া চাই পরিচ্ছন্ন ও মার্জিত।

 

৭। ব্যস্ততার মাঝে একটু সময় বের করে বারবার হাত-মুখ ধোয়ার চেষ্টা করুন।। যাদের ত্বক তৈলাক্ত তারা দিনের হাজারো ব্যস্ততার ভিড়েও এই কাজটি করার চেষ্টা করুন। যাদের মুখে ব্রণ আছে তারা মুখ ধোয়ার ক্ষেত্রে সাবানের পরিবর্তে ফেসওয়াশ ব্যবহার করুন। এ ছাড়া মাসে অন্তত একবার ফেসিয়াল করুন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এম/এম.