ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

ভারতে মোবাইল তৈরি করে রফতানি করবে স্যামসাং



বিদেশের বাজারে রফতানি বাড়ানোর জন্য এবার ভারতকেই বেছে নিল ইলেকট্রনিক্স সরঞ্জাম নির্মাণকারী সংস্থা স্যামসাং।

 

এই উদ্দেশ্যে দক্ষিণ কোরিয়ার এই সংস্থাটি  উত্তরপ্রদেশে তাদের নয়ডার কারখানাটি সম্প্রসারণ করতে চলেছে। সেখানে তারা বিনিয়োগ করতে চলেছে ৪,৯১৫ কোটি টাকা।

 

বিনিয়োগের উদ্দেশ্য নিয়ে জানাতে গিয়ে সংস্থার পক্ষ থেকে বলা হয়, নয়ডায় যে কারখানা থেকে তাদের রেফ্রিজারেটর এবং মোবাইল ফোন তৈরি হয়, সেই কারখানাটি সম্প্রসারণ করে বিদেশের বাজার ধরার জন্য পণ্য উৎপাদনের পরিমাণ দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

 

‘মোট ৭২টি সংস্থা দেশে মোবাইল ফোন এবং মোবাইল ফোনের হ্যান্ডসেটের বিভিন্ন উপকরণ তৈরি করছে। মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলি দিন দিন তাদের বিনিয়োগ বাড়াচ্ছে। সেইসঙ্গে উন্নতি হচ্ছে দেশের ইলেকট্রনিক্স শিল্পের পরিকাঠামোর।

 

পরিকাঠামোর এই উন্নতির জন্য আগামী দিনে ভারতবর্ষ বিদেশি বড় কোম্পানিগুলির গন্তব্যস্থল হতে চলেছে,’‌ জানালেন রবিশংকর প্রসাদ। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়, সম্প্রসারিত এই কারখানায় আগামী দিনে পাঁচ হাজার লোকের সরাসরি কর্মসংস্থান হবে।

 

স্যামসাংকে একটি ভারতীয় কোম্পানি হিসেবে উল্লেখ করে স্যামসাং ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং চিফ একজিকিউটিভ অফিসার এইচসি হং বলেন, ‘‌পৃথিবীর সেরা মোবাইল ফোন নয়ডার এই কারখানা থেকে তৈরি হয়।

 

আগামী ২০২০ সালের মধ্যেই স্যামসাং এখান থেকে তৈরি হওয়া মোবাইল ফোন বিদেশে রপ্তানি করবে।’‌ অনুষ্ঠানে উপস্থিত দক্ষিণ কোরিয়ার দূত ইওন হো চৈ জানান, ভারত এবং তার দেশের মধ্যে সম্পর্ক আরও মজবুত করতে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছে স্যামসাং।

 

বাংলা রিপোর্ট/এম/এম.