ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিসভায় প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্যবিল পাশ



ডোনাল্ড ট্রাম্প ওবামার স্বাস্থ্যনীতি সংশোধনের পথে অনেক দূর অগ্রগামী হয়েছেন।  যুক্তরাষ্ট্রের প্রতিনিধিসভা  ট্রাম্পের স্বাস্থ্যবিল পাশ করেছে। এই ভোট প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য গুরুত্বপূর্ণ ।
প্রতিনিধিসভায় সামান্য ব্যবধানে অর্থাৎ ২১৭-২১৩ ব্যবধানে ট্রাম্পের স্বাস্থ্যবিল পাশ হলেও এটি ট্রাম্পের জন্যে গুরুত্বপূর্ণ বিষয়। কারণ তিনি নির্বাচনী প্রচারাভিযানে বার বার প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, ওবামার স্বাস্থ্যনীতি সংশোধন করবেন।
মি. ট্রাম্প পিছিয়ে পড়েন যখন মার্চে আমেরিকান হেলথ কেয়ার অ্যাক্ট’র প্রারম্ভিক ভার্সন বাতিল করা হয় কারণ এটি রিপাবলিকান সংখ্যাগরিষ্ঠতার সমর্থন পায়নি।
উক্ত স্বাস্থ্য আইনের বিরুদ্ধে ২০ রিপাবলিকান ভোট দেয় এবং সকল ডেমোক্রাট যা প্রত্যাখ্যান করে।
আমেরিকান হেলথকেয়ার অ্যক্ট এখন সিনেটে ভোটাভুটির মুখে পড়বে। কিন্তু ট্রাম্প আত্মবিশ্বাসী ফলাফলের বিষয়। “সিনেটে আমরা অবিশ্বাস্য জয় পাবো” মর্মে মন্তব্য করেন ট্রাম্প প্রতিনিধি সভায় বিল পাশের পর।
মি. ট্রাম্প বিলকে সম্ভাষণ জানিয়ে বলেন, “একটি মহৎ পরিকল্পনা, যা থেকে ভালো কিছু মানুষ পাবে এবং এটি ‘ওবামা কেয়ার’র সংশোধন ও প্রতিস্থাপক।” তিনি আরও বলেন, “ওবামা কেয়ারের নির্ঘাত মৃত্যু হয়েছে।”
আমেরিকান নেতা মত প্রকাশ করেন যে, তাঁর এই স্বাস্থ্যসেবা নীতি গ্রহণের ফলে বীমার প্রিমিয়াম ও অন্যান্য কর্তন কমে আসবে। তিনি আরও বলেন, জনগণ ওবামা কেয়ারের প্রভাবে দুর্ভোগ পোহাচ্ছে।
উৎফুল্ল প্রেসিডেন্ট তাঁর অবস্থান থেকে প্রতিনিধি সভার এক লাইন পেছনে ফিরেন এবং প্রতিনিধি সভায় প্রতিধ্বনি উঠে, “ওহে! আমি প্রেসিডেন্ট! আমি প্রেসিডেন্ট! তোমরা কি বিশ্বাস করতে পারো?
সিনেট রিপাবলিকান নেতা মিচ ম্যাকস্কলেল বার বার বলেন, উচ্চ কক্ষ বিলটি পাশ করবে বলে আশা করি, তবে তা হবে কঠিন।