ব্রেকিং নিউজঃ

Published: 1 week ago

জন্মদিনে এই উপহারটি পেয়ে দারুণ খুশি পুতিন



বাংলা রিপোর্ট ডেস্ক:

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার জন্মদিনে এবার ব্যতিক্রমী উপহার পেলেন। যা পেয়ে দারুণ খুশি পুতিন। কারণ এই উপহারটি তার খুব পছন্দের, যা কেউ কাউকে সহজেই দেয় না। সেটি আর কিছু নয়,  একটি ‘কুকুর’। কাজেই সেই তালিকায় নতুন সঙ্গীর যোগ ঘটল। সাবেক সোভিয়েত ইউনিয়নের সদস্য তুর্কেমেনিস্তানের প্রেসিডেন্ট পুতিনকে একটি এশিয়ান শেফার্ড প্রজাতির কুকুর উপহার দেন।

 

তুর্কেমেনিস্তানের প্রেসিডেন্ট গারব্যানগালি বের্ডিমুখামেদয় এক বিশেষ দিন উপলক্ষে উপহারটি দিয়েছেন। গত বুধবার পুতিনের জন্মদিন ছিল। কুকুরপ্রিয় মানুষটি দারুণ এক কুকুর পেয়ে ৬৫তে পা দিলেন।

 

পুতিন কুকুরটি পেয়ে দারুণ খুশি। ওটার নাম ‘ভার্নি’।

 

রাশিয়ার ভাষায় এর অর্থ ‘প্রভুভক্ত’। কুকুরটির মাথায় চুমু খান তিনি। সোচির রাশিয়ার ব্ল্যাক সি রিসোর্ট এ ঘটনা বেশ আনন্দমুখর পরিবেশ সৃষ্টি করে।

এর আগে ২০১০ সালে পুতিন বুলগেরিয়া থেকে বুলগেরিয়ান শেফার্ড উপহার পেয়েছিলেন। আকিতা নামের আরেকটি কুকুর উপহার পান এক জাপানি কর্মকর্তার কাছ থেকে।

 

আরেকটি উপহার পাওয়া কুকুর আছে তার। ওটার নমা কনি। কালো রংয়ের ল্যাবরাডোর প্রজাতির কুকুরটি কয়েক বছর আগে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেলকে দারুণ ভয় দেখিয়েছিল। ১৯৯৯ সালে কনিকে উপহার হিসেবে পেয়েছিলেন এক রাশিয়ান কর্মকর্তার কাছ থেকে।

বাংলা রিপোর্ট ডকটম/এইচএম