ব্রেকিং নিউজঃ

হারের বৃত্তেই নাসিরের দল, রানে ফিরলেন গেইল, অবশেষে জয় মাশরাফির  ***  কুমিল্লাকে জেতালেন পাকিস্তানের হাসান আলী ও শোয়েব মালিক  ***  অবশেষে ড্র হলো শ্রীলঙ্কা-ভারত ১ম টেস্ট  ***  রাষ্ট্রদ্রোহী মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।  ***  খ্যাতিমান সঙ্গিতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।  ***  বিপিএলঃ ঢাকা ডাইনামাইটসকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স: অপর ম্যাচ সিলেট সিক্সার্সকে ৭ রানে হারিয়েছে রংপুর রাইডার্স।  ***  বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরোদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠণের শুনানি ১১ ডিসেম্বর।  ***  উল্টো পথে গাড়ী চালানো এবং অবৈধ পার্কিং করলে সর্বোচ্চ পাচঁ হাজার টাকা জরিমানা  ***  ৭ মার্চকে কেন জাতীয় দিবস ঘোষণা নয়, জানতে হাইকোর্টের রুল।  ***  আবারও ভুল না করে বিএনপি নির্বাচনে আসুক, চায় সরকার: ওবাইদুল
Published: 2 months ago

নওয়াজ শরীফকে আদালতে তলব, কি করবেন তিনি?



বাংলা রিপোর্ট ডেস্ক

 

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে তলব করেছে আদালত। দুর্নীতির মামলায় তাকে সমন পাঠানো হয়েছে। ১৯ সেপ্টেম্বরের আগে তাকে ও তার ছেলেমেয়েদের আদালতে হাজিরা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু কি করবেন নওয়াজ শরীফ?

 

 

এর আগে গত সপ্তাহে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (NAB) শরীফের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করেছিল। শরীফের পাশাপাশি তার পরিবার ও অর্থমন্ত্রী ইশাক দারের বিরুদ্ধেও দায়ের হয়েছিল মামলা।

 

 

ইসলামাবাদের অ্যাকাউন্টেবিলিটি কোর্ট এবার শরীফ, তার মেয়ে মারিয়াম, ছেলে হুসেন, জামাই ক্যাপ্টেন মহম্মদ সফদরকে আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন। ১৯ সেপ্টেম্বরের আগে আজিজা স্টিল মিল, হিল মেটাল ও অ্যাভেনফিল্ড সম্পত্তি মামলার জন্য তাদের হাজিরা দিতে হবে।

 

 

তবে নওয়াজ শরীফ ও তার পরিবার আদালতে হাজিরা দিতে এখনই ইচ্ছুক নয়। তাদের তরফ থেকে জানানো হয়েছে, পিটিশন রিভিউ করার পর অ্যাপেক্স কোর্ট যতদিন না তাদের সিদ্ধান্ত জানাচ্ছে, ততদিন তারা NAB কোর্টে হাজিরা দেবেন না।

 

২৮ জুলাই সুপ্রিমকোর্টে পানামা পেপার নিয়ে যে মামলা উঠেছিল, এ মামলাগুলোর সঙ্গে তার যোগ আছে। ৬৭ বছরের শরীফের আবেদন নাকচ করে আদালত তাকে ও তার পরিবারের বিরুদ্ধে মামলা জারি রাখে। বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের ৫ বিচারপতির বেঞ্চ শরীফ ও অন্য অভিযুক্তদের পিটিশন শোনেন।

 

 

উল্লেখ্য, ৮ সেপ্টেম্বরের মধ্যে নওয়াজ শরীফ, তার ছেলে, মেয়ে ও জামাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য দুর্নীতি দমন শাখাকে নির্দেশ দিয়েছিলেন সুপ্রিমকোর্ট। সেই সঙ্গে অর্থমন্ত্রী ইশাক দারের বিরুদ্ধেও মামলা করার নির্দেশ দেয়া হয়েছিল।
বাংলা রিপোর্ট/এফএম