ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 1 week ago

নওয়াজ শরীফকে আদালতে তলব, কি করবেন তিনি?



বাংলা রিপোর্ট ডেস্ক

 

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে তলব করেছে আদালত। দুর্নীতির মামলায় তাকে সমন পাঠানো হয়েছে। ১৯ সেপ্টেম্বরের আগে তাকে ও তার ছেলেমেয়েদের আদালতে হাজিরা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু কি করবেন নওয়াজ শরীফ?

 

 

এর আগে গত সপ্তাহে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (NAB) শরীফের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করেছিল। শরীফের পাশাপাশি তার পরিবার ও অর্থমন্ত্রী ইশাক দারের বিরুদ্ধেও দায়ের হয়েছিল মামলা।

 

 

ইসলামাবাদের অ্যাকাউন্টেবিলিটি কোর্ট এবার শরীফ, তার মেয়ে মারিয়াম, ছেলে হুসেন, জামাই ক্যাপ্টেন মহম্মদ সফদরকে আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন। ১৯ সেপ্টেম্বরের আগে আজিজা স্টিল মিল, হিল মেটাল ও অ্যাভেনফিল্ড সম্পত্তি মামলার জন্য তাদের হাজিরা দিতে হবে।

 

 

তবে নওয়াজ শরীফ ও তার পরিবার আদালতে হাজিরা দিতে এখনই ইচ্ছুক নয়। তাদের তরফ থেকে জানানো হয়েছে, পিটিশন রিভিউ করার পর অ্যাপেক্স কোর্ট যতদিন না তাদের সিদ্ধান্ত জানাচ্ছে, ততদিন তারা NAB কোর্টে হাজিরা দেবেন না।

 

২৮ জুলাই সুপ্রিমকোর্টে পানামা পেপার নিয়ে যে মামলা উঠেছিল, এ মামলাগুলোর সঙ্গে তার যোগ আছে। ৬৭ বছরের শরীফের আবেদন নাকচ করে আদালত তাকে ও তার পরিবারের বিরুদ্ধে মামলা জারি রাখে। বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের ৫ বিচারপতির বেঞ্চ শরীফ ও অন্য অভিযুক্তদের পিটিশন শোনেন।

 

 

উল্লেখ্য, ৮ সেপ্টেম্বরের মধ্যে নওয়াজ শরীফ, তার ছেলে, মেয়ে ও জামাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য দুর্নীতি দমন শাখাকে নির্দেশ দিয়েছিলেন সুপ্রিমকোর্ট। সেই সঙ্গে অর্থমন্ত্রী ইশাক দারের বিরুদ্ধেও মামলা করার নির্দেশ দেয়া হয়েছিল।
বাংলা রিপোর্ট/এফএম