ব্রেকিং নিউজঃ

ভেজাল সিরাপ খেয়ে ২৮ শিশুর মৃত্যু, ২ কর্মকর্তা বরখাস্ত  ***  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন ইংলিশ স্ট্রাইকার ওয়ারেন রুনির  ***  নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ জন নিহত  ***  মিয়ানমারে সেনা মোতায়েনের পর সাড়ে ৩ হাজার রোহিঙ্গা পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে  ***  'বঙ্গবন্ধুকে অবমাননা'র দায়ে ১৩ শিক্ষক কারাগারে  ***  আজ বিকাল ৩.৩০ মিনিটে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ  ***  দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব ছাড়লেন ডি ভিলিয়ার্স, খেলবেন তিন ফর্মেটেই  ***  মৎস্যজীবীদের জিম্মি করে কাউকে দস্যুতা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  ***  ব্রাজিলে নৌকা ডুবিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু, অনেকে নিখোঁজ  ***  মিয়ানমার থেকেও আসছে কোরবানির পশু
Published: 2 weeks ago

ভারতে ভূমিধসে নিহত ৬



বাংলা রিপোর্ট ডেস্ক:

ভারতের উত্তরাঞ্চলীয় পার্বত্য অঞ্চলে বড় ধরনের ভূমিধসে দু’টি বাস পাহাড়ি রাস্তা থেকে গভীর খাদে পড়ে অন্তত ছয়জন মারা গেছে। নিখোঁজ হয়েছে বেশ কয়েকজন। রোববার এক কর্মকর্তা একথা জানান।

হিমাচল প্রদেশে শনিবার মাঝরাতের দিকে বাস দু‘টি চা খাওয়ার জন্য যাত্রাবিরতি করে। এ সময় ভূমিধস হয়। রাজ্যের রাজধানী শিমলা থেকে প্রায় ২শ’ কিলোমিটার দূরের রাস্তা কয়েক টন পাথর ও কাদামাটিতে চাপা পড়ে। খবর : এএফপি’র।

খবর পেয়ে উদ্ধারকারী দলের সদস্যরা রাতের আঁধারেই ঘটনাস্থলে ছুটে যায়। এর কয়েকঘণ্টা পর সেনা সদস্যরা তল্লাশী ও উদ্ধার অভিযানে যোগ দেয়।

ঘটনাস্থল থেকে সিনিয়র কর্মকর্তা সন্দিপ কদম বলেন, ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে এখনো আরো অনেকে নিখোঁজ রয়েছে। মৃতের সংখ্যা বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

প্রেস ট্রাস্প অব ইন্ডিয়া (পিটিআই) জানায়, এই দুর্ঘটনায় ৩০ জন মারা গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। অন্যান্য খবরে আরো বেশি লোক মারা যাওয়ার আশঙ্কা করা হয়েছে।

ভূমিধসে পাহাড়ের পাদদেশে কয়েকটি বাড়িঘর ও বস্তিও ধ্বংস হয়েছে। হিমালয় অঞ্চলে কয়েকদিনের টানা ভারি বৃষ্টিপাতে ভূমিধসের সৃষ্টি হয়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে