ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

ভারতে ৪ দিনের সফরে ফিলিস্তিনি প্রেসিডেন্ট



ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ভারতে চারদিনের এক সরকারি সফরে নয়াদিল্লী পৌঁছেছেন। সোমবার কর্মকর্তারা একথা জানান। খবর সিনহুয়ার।

দ্বি-পাক্ষিক সম্পর্ক জোরদারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করতে রোববার রাতে আব্বাস নয়াদিল্লীতে পৌঁছান। তার সাথে একটি প্রতিনিধিদলও রয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ভারতে প্রেসিডেন্ট আব্বাসের এটি হচ্ছে তৃতীয় রাষ্ট্রীয় সফর।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘এই সফর দ্বি-পাক্ষিক সম্পর্ক, মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয় পর্যালোচনা করার সুযোগ করে দেবে। সফরকালে বিভিন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বিষয়ক সমঝোতা স্বারক স্বাক্ষরিত হবে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তির সঙ্গে সাক্ষাতের পাশাপাশি আব্বাস প্যালেস্টাইন-ইন্ডিয়া টেকনো পার্কের মধ্যে সহযোগিতা গড়ে তুলতে নইদায় স্থাপিত সেন্টার ফর ডেভলপমেন্ট অব অ্যাডভান্স কম্পিউটিং (সি-ডিএসি) পরিদর্শন করবেন।

এ বছরের জুলাই মাসে ভারতের প্রধানমন্ত্রীর ইসরাইল সফরের প্রাক্কালে আব্বাস নয়াদিল্লী সফরে গেলেন।

এদিকে মোদির ইসরাইল সফর অনুষ্ঠিত হলে তিনিই হবেন দেশটি সফর করা ভারতের প্রথম প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ভারত ও ফিলিস্তিনের মধ্যে ঐতিহাসিকভাবে ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে