ব্রেকিং নিউজঃ

গেইলের ব্যাটিং ঝড় ও পেরেরার অবিশ্বাস্য বোলিংয়ে জয় পেল রংপুর  ***  অবশেষে পদত্যাগ করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে  ***  রাজশাহী কিংসকে ২ উইকেটে হারিয়েছে খুলনা টাইটান্স; স্কোর: রাজশাহী ১৬৬/৮, খুলনা টাইটান্স ১৬৮/৮  ***  চট্রগ্রামের হামজারবাগে ট্রেনের ধাক্কায় ব্যাংক কর্মকতা নিহত  ***  বিরোধী মত দমন করে নতুন করে সম্প্রাচার আইন করা হচ্ছে, অভিযোগ বিএনপির নেতাদের  ***  ১৯৭১ সালে ২৬ শে মার্চ পযর্ন্ত যাদের বয়স ১৩ বছরের নিচে তারা মুুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হতে পারে না, সরকারের এই সিদ্ধান্ত কেন অবৈধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল  ***  আগামী শীতকালীন অধিবেশনে জাতীয় সম্প্রাচার আইন পাসের জন্য সংসদে তোলা হবে: তথ্যমন্ত্রী  ***  মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাতের নেতা আব্দুল আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় আজ  ***  রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে কাওসার জামান বাবলাকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর  ***  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে, জানিয়েছেন দেশটির পার্লামেন্টের স্পিকার
Published: 6 months ago

ভারতে ৪ দিনের সফরে ফিলিস্তিনি প্রেসিডেন্ট



ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ভারতে চারদিনের এক সরকারি সফরে নয়াদিল্লী পৌঁছেছেন। সোমবার কর্মকর্তারা একথা জানান। খবর সিনহুয়ার।

দ্বি-পাক্ষিক সম্পর্ক জোরদারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করতে রোববার রাতে আব্বাস নয়াদিল্লীতে পৌঁছান। তার সাথে একটি প্রতিনিধিদলও রয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ভারতে প্রেসিডেন্ট আব্বাসের এটি হচ্ছে তৃতীয় রাষ্ট্রীয় সফর।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘এই সফর দ্বি-পাক্ষিক সম্পর্ক, মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয় পর্যালোচনা করার সুযোগ করে দেবে। সফরকালে বিভিন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বিষয়ক সমঝোতা স্বারক স্বাক্ষরিত হবে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তির সঙ্গে সাক্ষাতের পাশাপাশি আব্বাস প্যালেস্টাইন-ইন্ডিয়া টেকনো পার্কের মধ্যে সহযোগিতা গড়ে তুলতে নইদায় স্থাপিত সেন্টার ফর ডেভলপমেন্ট অব অ্যাডভান্স কম্পিউটিং (সি-ডিএসি) পরিদর্শন করবেন।

এ বছরের জুলাই মাসে ভারতের প্রধানমন্ত্রীর ইসরাইল সফরের প্রাক্কালে আব্বাস নয়াদিল্লী সফরে গেলেন।

এদিকে মোদির ইসরাইল সফর অনুষ্ঠিত হলে তিনিই হবেন দেশটি সফর করা ভারতের প্রথম প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ভারত ও ফিলিস্তিনের মধ্যে ঐতিহাসিকভাবে ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে