ব্রেকিং নিউজঃ

মর্যাদার লড়াইয়ে আবাহনীর জয়  ***  ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা  ***  রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের জন্য ছাদহীন খোলা কারাগার, দশকের পর দশক ধরে প্রাতিষ্ঠানিক বর্ণবাদের শিকার এই বাসিন্দারা-অ্যামনেস্টি  ***  জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হিসাবে শুক্রবার শপথ নিতে যাচ্ছেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট এমারসন নাঙ্গাগওয়া  ***  চট্রগ্রাম বিমানবন্দরে সাড়ে তিন কেজি স্বর্ণসহ এক যাত্রী আটক  ***  সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে- মির্জা ফখরুল  ***  মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক
Published: 6 months ago

ইরানে ভূমিকম্প : নিহত ৩ আহত ২২৫



ইরানের উত্তরাঞ্চলীয় খোরাশান প্রদেশে শনিবার রাতে শক্তিশালী এক ভূমিকম্পে অন্তত তিনজন মারা গেছে এবং ২২৫ জন আহত হয়েছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৫.৭। রোববার দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা ইসনা একথা জানায়।

ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল ৩৭ দশমিক ৬৫৫ ডিগ্রি উত্তর অক্ষাংশ ও ৫৭ দশমিক ২২৪ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশের ১১ কিলোমিটার গভীরে। খবর সিনহুয়া’র।

ইরানের ভূমিকম্প কেন্দ্র জানায়, স্থানীয় সময় শনিবার রাত সাড়ে ১০টায় উত্তর খোরাশান প্রদেশের পিশ কালেহ্ অঞ্চলে ভূমিকম্পটি আঘাত হানে।

উত্তর খোরাশান প্রদেশের গভর্ণর মোহাম্মদ রেজা সালেহি ইসনাকে বলেন, আশপাশের শহরগুলো থেকে চিকিৎসা ও ত্রাণবাহিনীর সদস্যদের পাঠানো হয়েছে।

প্রাকৃতিক দুর্যোগটিতে ৪০ শতাংশ বিদ্যুৎ, যোগাযোগ ব্যবস্থা, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে