ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে বছরের সর্বোচ্চ জোয়ার, উচ্চতা সাড়ে ১০ ফুট  ***  নয়া অ্যাকশনে মোস্তাফিজ  ***  অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮  ***  আগামিকাল বুধবার থেকে পবিত্র জিলক্বদ মাস গণনা শুরু  ***  পাকিস্তানকে অত্যাধুনিক হেলিকপ্টার দিলো রাশিয়া  ***  ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন রামনাথ কোবিন্দ  ***  কক্সবাজারে প্রবল বর্ষণে পাহাড় ধস : নিহত ৪, আহত ৫ জন  ***  সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহ শুরু, চলবে ৯ আগস্ট পর্যন্ত  ***  ভারতের গুজরাটে বন্যা পরিস্থিতির অবনতি, সরিয়ে নেয়া হয়েছে ২৫ হাজার মানুষকে  ***  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে আজ
Published: 1 week ago

ইকুয়েডরে বাস দুর্ঘটনায় নিহত ১৪



আন্তর্জাতিক ডেস্ক:

ইকুয়েডরের মধ্যাঞ্চলের একটি মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এতে আগুন ধরে যায়। এতে ১৪ জন নিহত ও অপর ৩০ জন গুরুতর আহত হয়েছে। রোববার দেশটির কর্তৃপক্ষ একথা জানায়।

 

ইকু ৯১১ জরুরি বিভাগ প্রকাশিত এক ভিডিওতে পুলিশের কর্ণেল ক্রিষ্টিয়ান ব্যারেইরো বলেন, স্থানীয় সময় শুক্রবার রাত ১০টার দিকে রাজধানী কুইটো ও লা মানার অ্যান্ডেন সিটির মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
এএফপি’র বরাতে বাসস’র খবর।

 
ন্যাশনাল ট্রানজিট অ্যাজেন্সির প্রধান পাবলো ক্যারে গাড়ি’র পরিচালক কোম্পানির লাইসেন্স বাতিলের নির্দেশ দিয়েছেন।

 
তিনি বলেন, বাসটিকে কোম্পানির পক্ষ থেকে যথাযথভাবে পরীক্ষা করা হয়নি। ওই কোম্পানির কোন বাসকে ইকুয়েডোরের রাস্তায় চলতে দেয়া উচিত নয়।

 
এই দুর্ঘটনায় আহতদের কুইটো ও সান্টো ডোমিঙ্গো প্রদেশের হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে।
এখনো তাদের পরিচয় জানা যায়নি।

 
স্বাস্থ্যমন্ত্রী ভেরোনিকা এস্পিনোসা বলেন, এই দুর্ঘটনায় ৩০ জন আহত হয়েছে। এদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের একজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। ১৬ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ছেড়ে দেয়া হয়েছে।

 
প্রেসিডেন্ট লেলিন মোরেনো টুইটারে নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ