ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 2 months ago

মৌরিতানিয়ায় গণভোটের প্রতিবাদে বিক্ষোভ



আন্তর্জাতিক ডেস্ক:
মৌরিতানিয়ায় সংবিধান পরিবর্তনের লক্ষে বিতর্কিত গণভোটের প্রতিবাদে শনিবার দেশটির বিভিন্ন রাস্তায় কয়েক হাজার লোক বিক্ষোভ করেছে। এএফপি’র এক সাংবাদিক একথা জানান।

 
একটি বিরোধী জোট এই বিক্ষোভের ডাক দেয়। আগামী ৫ আগস্ট বিতর্কিত এই গণভোট হওয়ার কথা রয়েছে।  ‘নো’ নামের এই জোটটিতে ইসলামপন্থী ও দাসবিরোধী কর্মীরা রয়েছেন।

 
গণভোটের মাধ্যমে সিনেট বিলুপ্তি ও জাতীয় পতাকা পরিবর্তন করার পদক্ষেপ নেয়া হয়েছে। জোটটির সকলেই এর বিরোধীতা করে আসছে। এএফপি’র বরাতে বাসস’র খবর।

 
শনিবারের বিক্ষোভ মিছিলের পর একটি সমাবেশ হয়। সমাবেশে বক্তারা প্রেসিডেন্ট মোহাম্মাদ ওউলদ আব্দেল আজিজের সমালোচনা করেন।

 
তারা এই গণভোটকে ‘সংবিধানের বিরুদ্ধে অভ্যুত্থান’ হিসেবে অভিহিত করেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ