ব্রেকিং নিউজঃ

মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক  ***  কুষ্টিয়ায় লিপু হত্যা : ২ আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত  ***  লেবাননের প্রধানমন্ত্রী হারিরির পদত্যাগ স্থগিত  ***  আগামী বছর ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে  ***  সরকার নিজের অপকর্মের দায় অন্যের ওপর চাপাচ্ছে: রিজভী  ***  সংসদ নির্বাচনে প্রয়োজনে সেনাবাহিনী নামানো হবে: ইসি শাহাদাত  ***  বিপিএল-এ দু’দিনের বিরতি; ২৪ নভেম্বর থেকে তৃতীয় পর্ব শুরু হবে চট্টগ্রামে
Published: 4 months ago

মৌরিতানিয়ায় গণভোটের প্রতিবাদে বিক্ষোভ



আন্তর্জাতিক ডেস্ক:
মৌরিতানিয়ায় সংবিধান পরিবর্তনের লক্ষে বিতর্কিত গণভোটের প্রতিবাদে শনিবার দেশটির বিভিন্ন রাস্তায় কয়েক হাজার লোক বিক্ষোভ করেছে। এএফপি’র এক সাংবাদিক একথা জানান।

 
একটি বিরোধী জোট এই বিক্ষোভের ডাক দেয়। আগামী ৫ আগস্ট বিতর্কিত এই গণভোট হওয়ার কথা রয়েছে।  ‘নো’ নামের এই জোটটিতে ইসলামপন্থী ও দাসবিরোধী কর্মীরা রয়েছেন।

 
গণভোটের মাধ্যমে সিনেট বিলুপ্তি ও জাতীয় পতাকা পরিবর্তন করার পদক্ষেপ নেয়া হয়েছে। জোটটির সকলেই এর বিরোধীতা করে আসছে। এএফপি’র বরাতে বাসস’র খবর।

 
শনিবারের বিক্ষোভ মিছিলের পর একটি সমাবেশ হয়। সমাবেশে বক্তারা প্রেসিডেন্ট মোহাম্মাদ ওউলদ আব্দেল আজিজের সমালোচনা করেন।

 
তারা এই গণভোটকে ‘সংবিধানের বিরুদ্ধে অভ্যুত্থান’ হিসেবে অভিহিত করেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ