ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 5 months ago

জাপানের দক্ষিণাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প



জাপানের দক্ষিণাঞ্চলে মঙ্গলবার শক্তিশালী ভূমিকম্প হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি এবং সুনামিরও আশঙ্কা নেই।
মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানায়, রিখটার স্কেলে ভূমিকম্পটির তীব্রতা ছিল ৬.০। এটি জাপানের দক্ষিণাঞ্চলীয় ওকিনাওয়ান দ্বীপপুঞ্জের মিয়াকো দ্বীপের অদূরে ১০ কিলোমিটার গভীরে আঘাত হানে। খবর এএফপি’র।
জাপানের আবহাওয়া সংস্থা এই ঘটনায় কোনো সুনামির আশঙ্কা নেই বললেও সমুদ্রের পানি স্তরে সামান্য পরিবর্তন আসতে পারে বলে সতর্ক করা হয়েছে।
মিয়াকো দ্বীপে প্রায় ৫৫ হাজার লোক বাস করে। এটি তাইপে থেকে প্রায় ৩৮০ কিলোমিটার পূর্বে ও টোকিও থেকে প্রায় ১ হাজার ৮৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থিত।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে