ব্রেকিং নিউজঃ

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে সারাদেশে পবিত্র ঈদুল ফিতর পালিত * জাতীয় ঈদগাহ মাঠে রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায় * জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ঈদের জামাত অনুষ্ঠিত * কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত * নড়াইলে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * মাগুরায় সাকিবের ঈদের নামাজ আদায় * ঈদ শান্তি ও বন্ধুত্বপূর্ণ সমাজ গড়ে তোলে : রাষ্ট্রপতি * শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ * বাংলাদেশের অপেক্ষায় ডি ভিলিয়ার্স * ইংল্যান্ডের সিরিজ জয় * সাতক্ষীরায় ঈদ জামাতে ক্রিকেটার মোস্তাফিজ * আওয়ামী লীগ থেকে মুক্তি চায় মানুষ : খালেদা * রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড় * ঈদের নৈশভোজ বাদ দিলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের কিউবাবিরোধী নীতির সমালোচনায় রাশিয়া



বাংলা রিপোর্ট আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রোববার বলেছেন, ওয়াশিংটনের সম্প্রতি কিউবাবিরোধী কার্যকলাপ সত্যিই দুঃখজনক। মস্কো কিউবার প্রতি একাত্মতা পোষণ করছে। খবর রয়টার্স।

 

মন্ত্রণালয় অবশ্য বলেছে, যুক্তরাষ্ট্রের কিউবার প্রতি সাম্প্রতিক মনোভাব ‘শীতল যুদ্ধের শৈত্যতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

 

শুক্রবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকানদের হাভানা ভ্রমণের ওপর কঠোরতা আরোপ করেন। তিনি আমেরিকান ব্যবসায়ীদের কিউবার সঙ্গে অস্ত্র ব্যবসায় কঠিন নীতি ঘোষণা করেন। প্রেসিডেন্ট শুক্রবার বলেন, তিনি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার কিউবা সংক্রান্ত ‘ভয়ঙ্কর’ ও ‘বিপথগামী নীতি বাতিল করেছেন। তিনি বলেন, “হাভানার সঙ্গে সম্পর্কের উদারিকরণ করা হয়েছে।

 

বাংলা রিপোর্ট ডটকম/মসি খাঁ