ব্রেকিং নিউজঃ

মর্যাদার লড়াইয়ে আবাহনীর জয়  ***  ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা  ***  রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের জন্য ছাদহীন খোলা কারাগার, দশকের পর দশক ধরে প্রাতিষ্ঠানিক বর্ণবাদের শিকার এই বাসিন্দারা-অ্যামনেস্টি  ***  জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হিসাবে শুক্রবার শপথ নিতে যাচ্ছেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট এমারসন নাঙ্গাগওয়া  ***  চট্রগ্রাম বিমানবন্দরে সাড়ে তিন কেজি স্বর্ণসহ এক যাত্রী আটক  ***  সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে- মির্জা ফখরুল  ***  মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক
Published: 6 months ago

মালয়েশিয়ায় আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা



বাংলা রিপোর্ট ডেস্ক:

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে যথাযাযোগ্য ব্যবস্থাপনায় সোমবার বিশ্বের ২৪টি দেশের ৬৪ জন হাফেজ ও ক্বারি প্রতিনিধির অংশ গ্রহণে ৫৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠান উদ্বোধনের পর ক্বেরাত বিভাগের প্রতিযোগি মিশরের প্রতিনিধি তাহা ইজ্জাত বাসিউনি আওয়াজ ইবরাহিম-এর অংশগ্রহণের মাধ্যমে প্রতিযোগিতা শুরু হয়।

রাজধানী কুয়ালালামপুরের পিডব্লিউটিসি মিলনায়তনে স্থানীয় সময় ২০টা (৮ টা) এবং বাংলাদেশী সময় ১৮টায় (সন্ধ্যা ৬ টা) আয়োজনকারী ও সে দেশের কর্মকর্তাসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে ৫৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠানটি শুরু করা হয়।

এবারের ৫৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ২৪টি দেশ ক্বেরাত বিভাগে ২৪ জন পুরুষ এবং ১০ জন নারী ক্বারি অংশগ্রহণ করেছেন। আর হেফজ বিভাগে ২০ জন পুরুষ এবং ১০ জন নারী হাফেজ অংশগ্রহণ করেছেন।

কোরআনের আন্তর্জাতিক এ প্রতিযোগিতা আগামী (২০ মে ২০১৭) শনিবার শেষ হবে। সমাপনী অনুষ্ঠানে সব বিভাগে অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্য থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

বিশ্ব মুসলিমের অংশ গ্রহণে আন্তর্জাতিক মানের এ ধরনের প্রতিযোগিতা কোরআনের ব্যাপক প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর