ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে বছরের সর্বোচ্চ জোয়ার, উচ্চতা সাড়ে ১০ ফুট  ***  নয়া অ্যাকশনে মোস্তাফিজ  ***  অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮  ***  আগামিকাল বুধবার থেকে পবিত্র জিলক্বদ মাস গণনা শুরু  ***  পাকিস্তানকে অত্যাধুনিক হেলিকপ্টার দিলো রাশিয়া  ***  ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন রামনাথ কোবিন্দ  ***  কক্সবাজারে প্রবল বর্ষণে পাহাড় ধস : নিহত ৪, আহত ৫ জন  ***  সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহ শুরু, চলবে ৯ আগস্ট পর্যন্ত  ***  ভারতের গুজরাটে বন্যা পরিস্থিতির অবনতি, সরিয়ে নেয়া হয়েছে ২৫ হাজার মানুষকে  ***  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে আজ
Published: 2 months ago

‘সোশ্যাল মিডিয়ায় সবার মতপ্রকাশের স্বাধীনতা আছে’



বিনোদন ডেস্ক:

ভারতে জাস্টিন বিবারের কনসার্ট নিয়ে একাধিক বিতর্ক চলছে সোশ্যাল মিডিয়াতে। এই শো-কে কেন্দ্র করে এই প্রজন্মের ছেলে-মেয়েদের মধ্যে উন্মাদনা ছিল মারাত্মক। শোনা গেছে শোয়ের টিকিটের দাম চার হাজার থেকে ৭৬ হাজার পর্যন্ত ছিল। শো দেখতে সেদিন হাজির ছিলেন বহু বলিউড তারকাও। সেই শো ছেলেকে সঙ্গে নিয়ে দেখতে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী সোনালী বিন্দ্রেও।

এই হাই প্রোফাইল এবং বহুল প্রচারিত শো দেখে বহু তারকাই হতাশ। তবে কেউ কেউ চাঁচাছোলা ভাষায় নিজের মত প্রকাশও করেন টুইটারে। আর তেমনই শো প্রসঙ্গে নিজের মতপ্রকাশ করে টুইটারে একের পর এক তোপে বিদ্ধ সোনালী।

তিনি শুধু পপ তারকা জাস্টিন বিবারের শো প্রসঙ্গে বলেছিলেন এই অনুষ্ঠানটি ‘সময়ের অপচয়’ ছাড়া আর কিছুই নয়। তারপর তাঁকে কীভাবে হেনস্থা হতে হল টুইটারে।

এরপরই এই ব্যক্তিকে সোনালী কড়া ভাষায় পাল্টা রিটুইট করে বলেন, সত্যিটা হল বয়সের সঙ্গে সাফল্যের কোনও সম্পর্ক নেই। সাফল্য বয়সেও আসে, কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে সেটা সবাই বোঝে না।

তবে টুইটারে যেমন সমালোচনাও হয়েছে অভিনেত্রীর, তেমনই তাঁর স্বপক্ষেও বহু লোক কথা বলেছেন। যেমন এই ব্যক্তি

সোনালী টুইটারাইদের প্রতিক্রিয়া দেখে কার্যত স্তম্ভিত। এরপরই তিনি বলেন, যেকোনও সোশ্যাল মিডিয়ায় প্রত্যেকের মতপ্রকাশের স্বাধীনতা আছে। ট্রোল করাটা এখন নেটিজেনদের নয়া ট্রেনড, কিন্তু প্রত্যেকের ভাষার ব্যবহারে সংযত হওয়া উচিত্। এত রূঢ় ভাষায় কাউকে কারও আক্রমণের অধিকার নেই বলেও মন্তব্য করেন অভিনেত্রী।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর