ব্রেকিং নিউজঃ

হারের বৃত্তেই নাসিরের দল, রানে ফিরলেন গেইল, অবশেষে জয় মাশরাফির  ***  কুমিল্লাকে জেতালেন পাকিস্তানের হাসান আলী ও শোয়েব মালিক  ***  অবশেষে ড্র হলো শ্রীলঙ্কা-ভারত ১ম টেস্ট  ***  রাষ্ট্রদ্রোহী মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।  ***  খ্যাতিমান সঙ্গিতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।  ***  বিপিএলঃ ঢাকা ডাইনামাইটসকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স: অপর ম্যাচ সিলেট সিক্সার্সকে ৭ রানে হারিয়েছে রংপুর রাইডার্স।  ***  বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরোদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠণের শুনানি ১১ ডিসেম্বর।  ***  উল্টো পথে গাড়ী চালানো এবং অবৈধ পার্কিং করলে সর্বোচ্চ পাচঁ হাজার টাকা জরিমানা  ***  ৭ মার্চকে কেন জাতীয় দিবস ঘোষণা নয়, জানতে হাইকোর্টের রুল।  ***  আবারও ভুল না করে বিএনপি নির্বাচনে আসুক, চায় সরকার: ওবাইদুল
Published: 6 months ago

‘সোশ্যাল মিডিয়ায় সবার মতপ্রকাশের স্বাধীনতা আছে’



বিনোদন ডেস্ক:

ভারতে জাস্টিন বিবারের কনসার্ট নিয়ে একাধিক বিতর্ক চলছে সোশ্যাল মিডিয়াতে। এই শো-কে কেন্দ্র করে এই প্রজন্মের ছেলে-মেয়েদের মধ্যে উন্মাদনা ছিল মারাত্মক। শোনা গেছে শোয়ের টিকিটের দাম চার হাজার থেকে ৭৬ হাজার পর্যন্ত ছিল। শো দেখতে সেদিন হাজির ছিলেন বহু বলিউড তারকাও। সেই শো ছেলেকে সঙ্গে নিয়ে দেখতে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী সোনালী বিন্দ্রেও।

এই হাই প্রোফাইল এবং বহুল প্রচারিত শো দেখে বহু তারকাই হতাশ। তবে কেউ কেউ চাঁচাছোলা ভাষায় নিজের মত প্রকাশও করেন টুইটারে। আর তেমনই শো প্রসঙ্গে নিজের মতপ্রকাশ করে টুইটারে একের পর এক তোপে বিদ্ধ সোনালী।

তিনি শুধু পপ তারকা জাস্টিন বিবারের শো প্রসঙ্গে বলেছিলেন এই অনুষ্ঠানটি ‘সময়ের অপচয়’ ছাড়া আর কিছুই নয়। তারপর তাঁকে কীভাবে হেনস্থা হতে হল টুইটারে।

এরপরই এই ব্যক্তিকে সোনালী কড়া ভাষায় পাল্টা রিটুইট করে বলেন, সত্যিটা হল বয়সের সঙ্গে সাফল্যের কোনও সম্পর্ক নেই। সাফল্য বয়সেও আসে, কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে সেটা সবাই বোঝে না।

তবে টুইটারে যেমন সমালোচনাও হয়েছে অভিনেত্রীর, তেমনই তাঁর স্বপক্ষেও বহু লোক কথা বলেছেন। যেমন এই ব্যক্তি

সোনালী টুইটারাইদের প্রতিক্রিয়া দেখে কার্যত স্তম্ভিত। এরপরই তিনি বলেন, যেকোনও সোশ্যাল মিডিয়ায় প্রত্যেকের মতপ্রকাশের স্বাধীনতা আছে। ট্রোল করাটা এখন নেটিজেনদের নয়া ট্রেনড, কিন্তু প্রত্যেকের ভাষার ব্যবহারে সংযত হওয়া উচিত্। এত রূঢ় ভাষায় কাউকে কারও আক্রমণের অধিকার নেই বলেও মন্তব্য করেন অভিনেত্রী।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর