ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

‘সোশ্যাল মিডিয়ায় সবার মতপ্রকাশের স্বাধীনতা আছে’



বিনোদন ডেস্ক:

ভারতে জাস্টিন বিবারের কনসার্ট নিয়ে একাধিক বিতর্ক চলছে সোশ্যাল মিডিয়াতে। এই শো-কে কেন্দ্র করে এই প্রজন্মের ছেলে-মেয়েদের মধ্যে উন্মাদনা ছিল মারাত্মক। শোনা গেছে শোয়ের টিকিটের দাম চার হাজার থেকে ৭৬ হাজার পর্যন্ত ছিল। শো দেখতে সেদিন হাজির ছিলেন বহু বলিউড তারকাও। সেই শো ছেলেকে সঙ্গে নিয়ে দেখতে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী সোনালী বিন্দ্রেও।

এই হাই প্রোফাইল এবং বহুল প্রচারিত শো দেখে বহু তারকাই হতাশ। তবে কেউ কেউ চাঁচাছোলা ভাষায় নিজের মত প্রকাশও করেন টুইটারে। আর তেমনই শো প্রসঙ্গে নিজের মতপ্রকাশ করে টুইটারে একের পর এক তোপে বিদ্ধ সোনালী।

তিনি শুধু পপ তারকা জাস্টিন বিবারের শো প্রসঙ্গে বলেছিলেন এই অনুষ্ঠানটি ‘সময়ের অপচয়’ ছাড়া আর কিছুই নয়। তারপর তাঁকে কীভাবে হেনস্থা হতে হল টুইটারে।

এরপরই এই ব্যক্তিকে সোনালী কড়া ভাষায় পাল্টা রিটুইট করে বলেন, সত্যিটা হল বয়সের সঙ্গে সাফল্যের কোনও সম্পর্ক নেই। সাফল্য বয়সেও আসে, কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে সেটা সবাই বোঝে না।

তবে টুইটারে যেমন সমালোচনাও হয়েছে অভিনেত্রীর, তেমনই তাঁর স্বপক্ষেও বহু লোক কথা বলেছেন। যেমন এই ব্যক্তি

সোনালী টুইটারাইদের প্রতিক্রিয়া দেখে কার্যত স্তম্ভিত। এরপরই তিনি বলেন, যেকোনও সোশ্যাল মিডিয়ায় প্রত্যেকের মতপ্রকাশের স্বাধীনতা আছে। ট্রোল করাটা এখন নেটিজেনদের নয়া ট্রেনড, কিন্তু প্রত্যেকের ভাষার ব্যবহারে সংযত হওয়া উচিত্। এত রূঢ় ভাষায় কাউকে কারও আক্রমণের অধিকার নেই বলেও মন্তব্য করেন অভিনেত্রী।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর