ব্রেকিং নিউজঃ

সাগরে নিম্নচাপ: বন্দরে ৩ নম্বর সংকেত  ***  দুই শর্তে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া  ***  ক্যালিফোর্নিয়ায় হেপাটাইটিস-এ ভাইরাসে ১৯ জনের মৃত্যু  ***  পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২, আহত ৬  ***  'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতায় আজ চীন যাচ্ছেন জেসিয়া, কিন্তু কী নিয়ে যাচ্ছেন তিনি?  ***  মেসির শততম গোলে জয় পেল বার্সা  ***  অভিষেকেই ইমামের সেঞ্চুরি, দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল পাকিস্তান  ***  যুক্তরাষ্ট্রে আবারো বন্দুকধারীর হামলা, নিহত ৩  ***  ১০৪ রানে হারল বাংলাদেশ, সিরিজ দক্ষিণ আফ্রিকার  ***  মিয়ানমারের রাখাইন বন্দরের ৭০ শতাংশ মালিকানা পাচ্ছে চীন
Published: 2 months ago

চঞ্চল চৌধুরী ও মম‘র সাড়া জাগানো নতুন নাটক ‘ভাঙ্গন’



বাংলা রিপোর্ট ডেস্ক:

চরের মানুষের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে নতুন ‘ভাঙ্গন’ নাটকটি। এতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী ও অভিনেত্রী মম। সাজিন আহমেদ বাবুর রচনায় নাটকটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা আবু হায়াত মাহমুদ।

ঘরের চৌকাঠে বসে আছেন অভিনেত্রী জাকিয়া বারী মম। উঠোনে কয়েকটি হাঁস-মুরগি হাঁটাহাঁটি করছে। উঠোনের মাঝে ৮-১০ বছর বয়সি একটি মেয়েকে জড়িয়ে ধরে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। তার পরনে লুঙ্গি, গেঞ্জি। কাঁধে মাছ ধরার জাল। এই ব্যক্তিটি অভিনেতা চঞ্চল চৌধুরী।

এ প্রসঙ্গে আবু হায়াত মাহমুদ বলেন, ‘মূলত চরের মানুষের জীবন সংগ্রাম নিয়ে গল্পটা গড়ে উঠেছে। চরের মানুষের সম্পর্কগুলো ঠিক আমাদের জীবনের সম্পর্কগুলোর মতো নয়। নিত্যদিন তাদের অভাব অনটন লেগেই থাকে। প্রতিনিয়ত জীবনের সঙ্গে তাদের যুদ্ধ করতে হয়।

নাটকে চঞ্চল ভাই একজন জেলে। অভাবের তাড়নায় তিনি তার দাম্পত্য জীবনটা ঠিক রাখতে পারেন না। তারপর গল্পে নতুন মোড় দেখা যায়। নাটকটির অন্য একটি চরিত্রে আজাদ আবুল কালামকে দেখা যাবে বলেও জানান তিনি।

গ্রামীণ চরিত্র ও নদী পাড়ের মানুষের গল্পে এর আগেও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। বরাবরের মতো এবারো চঞ্চল চরিত্রটি চমৎকারভাবে রূপায়ন করেছেন বলে জানান নির্মাতা। চঞ্চলের স্ত্রীর চরিত্রটি রূপায়ন করেছেন মম।

মুন্সিগঞ্জ থেকে একটু ভেতরে পদ্মা নদীর মোহনার একটি চরে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল আজহায় বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন আবু হায়াত মাহমুদ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএম