ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির শপথ শুক্রবার



বিনোদন ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য নির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ নতুন কমিটির শপথ গ্রহণ করবেন আগামীকাল ১২ মে, শুক্রবার। বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে শপথ গ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর জানিয়েছেন, ‘আজ বৃহস্পতিবার (১১ মে) গত ৫ মে অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। এরপর আগামীকাল বিজয়ীদের শপথ পাঠ করানো হবে।’

এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে নির্বাচনে ৫৭ জন প্রার্থী নিয়ে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এর মধ্যে ওমর সানী-অমিত হাসান প্যানেল থেকে জয়ী হয়েছেন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ কমল আর কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জেসমিন, ফেরদৌস, মৌসুমীসহ মোট পাঁচজন। অন্যদিকে, ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল থেকে শুধু কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে নাসরিন জয়লাভ করেন। বাকি সব কটি পদেই জয়লাভ করেছে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে।

এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ৬২৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৫৫৮ জন। চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে এই প্রথমবার এত বেশিসংখ্যক ভোটার ভোট দিয়ে তাদের নেতৃত্ব বাছাই করতে রায় দিয়েছেন।

নতুন কমিটির সদস্যরা হলেন- সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি রিয়াজ ও নাদের খান, সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক সুব্রত, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক মামনুন ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ কমল, কার্যনির্বাহী পরিষদের সদস্য অঞ্জনা, পপি, পূর্ণিমা, ফেরদৌস, মৌসুমী, আলীরাজ, সাইমন সাদিক, জেসমিন, নাসরিন, রোজিনা ও নানা শাহ।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর