ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

নারিন-লিন ঝড়ে কেকেআরের দাপুটে জয়



ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দাপুটে জয় পেয়েছে। রোববার সন্ধ্যায় তারা ৬ উইকেটে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে পরাজিত করে।

টসে হেরে নিজস্ব মাঠে বেঙ্গালুরু ব্যাট করতে নেমে শুরুতেই যাদব ও সুনিল নারিনের বিধ্বংসী বোলিংয়ের মুখে পড়ে যায়। ফলে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, বিরাট কোহলিরা দলের প্রয়োজনে ব্যাট হাতে দাঁড়াতেই পারেননি। তবে মে ট্রাভিস হেডের অপরাজিত ৭৫ এবং মানদিপ সিংয়ের ৫২ রানের ওপর ভর করে বেঙ্গালুরু শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৮ রান করে। কিন্ত ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স আর বিরাট কোহলি এ তিনজন মিলে করেন মাত্র ১৫ রান।

এদিকে বেঙ্গালুরুর চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়া টার্গেটে কেকেআর খেলতে নেমে বেশ স্বাচ্ছন্দেই রান তুলছিল। বিশেষ করে দুই ওপেনার ক্রিস লিন আর সুনিল নারিনই দলের জয়টা সহজ করে দেন। ৬ ওভারেই তারা করেন ১০০। আইপিএলের ইতিহাসে পাওয়ার প্লেতে (প্রথম ৬ ওভার) এর আগে কখনো কোন দলই এত বেশি রান করতে পারেনি। শুধু তাই নয়, সুনিল নারিন আইপিএলের ইতিহাসে আজ দ্রুততম হাফ সেঞ্চুরিও করে নেন। মাত্র ১৫ বলেই এ কৃতিত্ব দেখান তিনি। শেষ পর্যন্ত তিনি করেন ৫৪ রান।

সুনিলের সঙ্গে অসি ব্যাটসম্যান ক্রিস লিন করেন ৫০ রান।  তিনি ২১ বলে হাফ সেঞ্চুরি করেন। তাদের বিধংসী ব্যাটিংই কেকেআরকে দ্রুত জয় এনে দেয়। সুনিলের ইনিংসে ৫টি বাউন্ডারি আর ৪টি ছক্কার মার ছিল। ফলে ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন তিনি। লিন ৬টি বাউন্ডারি আর ৪টি ছক্কা দিয়ে ইনিংস শেষ করেন। বেঙ্গালুরু নেগি নেন ২১ রানে ২ উইকেট। কেকেআর ১৫.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান করে কৃতিত্বপূর্ণ জয় তুলে নেয়।

বেঙ্গালুরুকে হারিয়ে এ জয়ে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে কেকেআর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। তবে ১১ ম্যাচ শেষে মুম্বাই ইন্ডিয়ান্স ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। কিন্তু  ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়েও রান রেটে পিছিয়ে থাকার কারণে রাইজিং পুনে সুপারজায়ান্ট তৃতীয় স্থানে অবস্থান করছে। বেঙ্গালুরু ১৩ ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করে মূল লড়াই থেকেই ছিটকে পড়েছে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ