ব্রেকিং নিউজঃ

Published: 1 week ago

এশিয়া কাপে বাংলাদেশ-ভারত অাজ মুখোমুখি



ক্রীড়া প্রতিবেদক :
হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্ট অাজ শুক্রবার স্বাগতিক বাংলাদেশ ও ভারত একে অপরের মুখোমুখি হচ্ছে। বিকেল সাড়ে পাঁচটায় খেলাটি মাঠে গড়াবে। মওলানা ভাসানী জাতীয় স্টেডিয়াম থেকে স্টার স্পোর্টস ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

এরই মধ্যে বাংলাদেশ ও ভারত গ্রুপ পর্বে একটি করে ম্যাচ খেলে ফেলেছে। এটি উভয়ের দ্বিতীয় ম্যাচ। এর আগে টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ভারত ৫-১ গোলে জাপানকে পরাজিত করে। কিন্তু পাকিস্তানের কাছে ৭-০ গোলে হেরে যায় বাংলাদেশ।

ভারত ও বাংলাদেশ সর্বশেষ ২০১৬ সালে ভারতের গুয়াহাটি-শিলংয়ের এসএ গেমসে মোকাবেলা করেছিল। ওই ম্যাচে ভারত ৪-১ গোলে জয় পায়। এদিকে শক্তিশালী ভারতের সঙ্গে সর্বশেষ এশিয়া কাপে ৯-১ গোলে হেরেছিল।

কাজেই ৩৪তম র‌্যাঙ্কিংধারী বাংলাদেশের জন্য ষষ্ঠ নম্বর র‌্যাঙ্কিংধারী ভারতকে মোকাবেলা বেশ কঠিন হয়েই পড়বে। তবুও স্বাগতিকরা আগের ম্যাচের ভুলক্রুটি শুধরিয়ে ভাল একটি ম্যাচ খেলতে চাইছে।

কোচ মাহবুব হারুন বলেন ভারত নিঃসন্দেহে ভালো দল। ভারতের বিপক্ষে নতুনভাবে শুরু করতে হবে। কৌশলগুলো মাঠে বাস্তবায়ন করতে হবে। ভারতের বিপক্ষে আমাদের সেরাটাই দিতে হবে।অতীত ভুলে নতুন করে শুরু করতে হবে।

এদিকে অধিনায়ক রাসেল মাহমুদ জিমি জানান, পাকিস্তান ম্যাচের ভুলের পুনরাবৃত্তি যাতে না হয় এজন্য আমরা সর্বাত্বক চেষ্টা করব। ভারতের মতো প্রতিপক্ষের সাথে রিলাক্সের কোনো সুযোগ নেই। আমাদের পুরো মনোযোগ এখন ভারতের ম্যাচ নিয়ে।

অপরদিকে ভারতীয় কোচ জানিয়েছেন, বাংলাদেশ প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হারলেও ঘুরে দাড়ানোর শক্তি বাংলাদেশের রয়েছে। বাংলাদেশকে যদি আমরা দুর্বল ভাবি তাহলে সেটা অবশ্যই ভুল হবে। আমরা জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে বদ্ধ পরিকর।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ