ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

ওমানকে গোলের বন্যায় ভাসালো দক্ষিণ কোরিয়া



দক্ষিণ কোরিয়া ৭ : ২ ওমান
ক্রীড়া প্রতিবেদক :
ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া বড় জয় দিয়ে হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্ট শুরু করেছে। আজ বৃহস্পতিবার তারা অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ ওমানকে গোলের বন্যায় ভাসিয়ে দিয়ে ৭-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে এক তরফার এ ম্যাচের প্রথম কোয়ার্টার কোরিয়ার সঙ্গে ওমান সমান তাল এগিয়ে যাবার চেষ্টা করলে এ সময় গোল শূন্য ড্র ছিল। এর পর দ্বিতীয় কোয়ার্টারে আরব রাষ্ট্রটি এক পর্যায় এগিয়ে গেলেও বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি।

পর মুর্হূতেই কোরিয়া সমতায় ফেরার পর থেকে তারা আর কুলিয়ে উঠতে পারছিল না। তবুও তুলনামূলকভাবে ভালই খেলেছিল ওমান। কিন্তু তৃতীয় আর চতুর্থ কোয়ার্টারে শক্তিশালী কোরিয়ার সঙ্গে লড়াইয়ে একদমই পেরে উঠেনি। ফলে ওমানকে শোচনীয় পরাজয় মেনে নিতে হয়েছে।

ম্যাচের ১৮ মিনিটে ফাজারি রাশাদের গোলে ওমান এগিয়ে গিয়েছিল। তবে ২২ মিনিটে পাল্টা আক্রমণ থেকে লি মুকইয়ং দলকে সমতায় ফেরান। এরপর ৩৫ মিনিটে চু সুক হুনের রিভার্স হিটে ব্যবধান দ্বিগুণ হয়। ৩৬ মিনিটে সিও ইনুর গোলে কোরিয়া বড় জয়ের পথে হাঁতে শুরু করে। ৪১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ইয়াং জিহুনের গোলে এক হালি গোল পূরণ হয়।

৪৭ মিনিটে জংহিউন থেকে লিমাইয়ং কীপারের উপর দিয়ে ফ্লিক করলে প্রতিপক্ষ গোলের বন্যায় ভাসতে শুরু করে। ৪৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জংহিউনের গোলে বর্তমান চ্যাম্পিয়নরা বড় জয় তরান্বিত করতে শুরু করে।

তবে ৫১ মিনিটে কীপারের উপর দিয়ে ডজ দিয়ে বল গোলপোস্টে পাঠিয়ে আসাদ মোবারক পরাজয়ের ব্যবধান কিছুটা কমানোর চেস্টা করেন। কিন্তু ৬০ মিনিটে ইয়াং জিহুনের গোলে দক্ষিণ কোরিয়া ৭-২ গোলে ওমানকে পরাজিত করে।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ