ব্রেকিং নিউজঃ

হারের বৃত্তেই নাসিরের দল, রানে ফিরলেন গেইল, অবশেষে জয় মাশরাফির  ***  কুমিল্লাকে জেতালেন পাকিস্তানের হাসান আলী ও শোয়েব মালিক  ***  অবশেষে ড্র হলো শ্রীলঙ্কা-ভারত ১ম টেস্ট  ***  রাষ্ট্রদ্রোহী মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।  ***  খ্যাতিমান সঙ্গিতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।  ***  বিপিএলঃ ঢাকা ডাইনামাইটসকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স: অপর ম্যাচ সিলেট সিক্সার্সকে ৭ রানে হারিয়েছে রংপুর রাইডার্স।  ***  বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরোদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠণের শুনানি ১১ ডিসেম্বর।  ***  উল্টো পথে গাড়ী চালানো এবং অবৈধ পার্কিং করলে সর্বোচ্চ পাচঁ হাজার টাকা জরিমানা  ***  ৭ মার্চকে কেন জাতীয় দিবস ঘোষণা নয়, জানতে হাইকোর্টের রুল।  ***  আবারও ভুল না করে বিএনপি নির্বাচনে আসুক, চায় সরকার: ওবাইদুল
Published: 6 months ago

শাহবাগে মেডিকেল শিক্ষার্থী-পুলিশের সঙ্গে সংঘর্ষ, আহত ১২



বাংলা রিপোর্ট ডেস্ক:
চার দফা দাবিতে রাজধানীর শাহবাগে অবস্থান নিয়েছে ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবস্থানে বাঁধা দিলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ বাধে। এ সময় পুলিশসহ ১২জন আহত হয়েছে। কয়েকটি গাড়িও ভাংচুর করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানিয়েছেন, কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

আহতরা হলেন- কনস্টেবল কাকলী, মারজাহান, ডিপ্লোমা শিক্ষার্থী আরিফ, কাওসার, রাকিব, পিয়াস, রিয়াজ রহমান, মোহন, তাওহীদ ও মুরাদ।

ইন্টার্ন ভাতা, উচ্চ শিক্ষা নিশ্চিতকরণ, ডিপ্লোমা মেডিকেল শিক্ষা বোর্ড গঠন ও কমিউনিটি ক্লিনিকে সাব অ্যাসিস্টেন্ট পদে ডিপ্লোমা মেডিকেল শিক্ষর্থীদের চাকরির দাবিতে আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচি ছিল শিক্ষার্থীদের।

সে মোতাবেক কর্মসূচি পালনে দুপুর ১২টার দিকে তারা শাহবাগে অবস্থান নিলে পুলিশের বাধার মুখে পড়েন। পরে তাদের সরিয়ে দিতে পুলিশ লাটিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

ঢাকা মেডিকেল কলেজ সূত্র জানিয়েছে, আট শিক্ষার্থী চিকিৎসা নিয়েছেন। এছাড়া শিক্ষার্থীরা দুই নারী কনস্টেবলকে পিটিয়ে আহত করেছেন। তারাও চিকিৎসা নিয়েছেন।

এদিকে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় ১৫ শিক্ষার্থীকে রমনা থানা পুলিশ আটক করেছে বলে খবর পাওয়া গেছে।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর