ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

প্রস্তুতি ম্যাচে টাইগারদের ৩৯৪ রানের বিশাল সংগ্রহ



ক্রীড়া প্রতিবেদক

ত্রিদেশীয় সিরিজের আগে প্রস্তুতিমূলক ম্যাচে টাইগাররা নিজেদের ব্যাটিংটা বেশ ভালভাবেই ঝালিয়ে নিলেন। তাদের আগ্রাসী ব্যাটিংয়ে মনও ভরেছে দেশবাসীর।

বুধবার অ্যায়ারল্যান্ডের ’এ’ দলের বিপক্ষে খেলতে নেমে দারুণ একটা ইনিংস উপহার দিলেন মাশরাফিবাহিনী। দল ফর্মে থাকলে বিদেশের মাটিতে টাইগাররা কতটা ভয়াবহ হয়ে উঠতে পারেন সেটাই যেন দেখলেন বিশ্ববাসী। ত্রিদেশীয় সিরিজের আগে দলের এমন ব্যাটিং পারফরমেন্স ও চারশোর কাছাকাছি দলীয় রান খেলোয়াড়দের নি:সন্দেহে বাড়তি আত্মবিশ্বাস যোগাবে। বিশেষ করে মারকুটে ব্যাটসম্যান সাব্বিরের হার না মানা অপরাজিত শতরান আর তামিমের ৮৭ রানের ওপর ভর করেই বাংলাদেশ ৫০ ওভারে ৩৯৪ রানের বিশাল স্কোর গড়ে তোলে। এ জন্য অবশ্য টাইগারদের খোয়াতে হয়েছে ৭ উইকেট। স্বাগতিকদের হয়ে ম্যাকব্রাইন ২টি ও গেটক্যাট নেন ৩ উইকেট।

অ্যায়ারল্যান্ডের বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট গ্রাউন্ডে লাল-সবুজের দল টস জিতে ব্যাটিং করার সিন্ধান্ত নেয়। তামিম-সৌম্য দলের গোড়াপত্তন করতে এসে শুরুতেই মারমুখি ব্যাটিং শুরু করেন তামিম। তার ৭৪ বলে ৮৬ রানের ঝড়ো ইংনিসই দলের ভিত মজবুত করে তোলে।

এরপর ওয়ানডাউনে খেলতে আসা সাব্বির দেখার আগ্রাসী ব্যাটিং নৈপুণ্য। বোলারদের রীতিমত তুলোধুনো করে ছাড়েন। ম্যাকব্রাইন কিংবা গেটক্যাটকেও তিনি পাত্তা দেননি। একচ্ছত্র আধিপত্যে বিস্তার করে তিনি ৮৬ বলে ১০০ রান করে রিটায়েটহাট হয়ে সাজঘরে ফেরেন। তামিম আর সাব্বির মত দায়িত্বশীলতার পরিচয় দেন এদিন মাহমুদুল্লা ৪৯, সাকিব ৪৪ ও মুশফিক ৪১ রান করে।

রানের পাহাড়ের নিচে চাপাপড়া অ্যায়ারল্যান্ড ’এ’ দলকে জিততে হলে ৩৯৫ রান করতে হবে। কিন্তু সাকিব, মিরাজ. মোস্তাফিজ, মাশরাফিদের মত বিশ্বসেরা বোলারদের সামনে স্বাগতিকরা কতটা সুবিধা করতে পারে দেখার বিষয়।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ইনিংস: ৩৯৪/৭ (৫০ ওভার) (তামিম ইকবাল ৮৬, সৌম্য সরকার ১৭, সাব্বির রহমান ১০০, সাকিব আল হাসান ৪৪, মোসাদ্দেক ৩১, মুশফিকুর রহিম ৪১, মাহমুদুল্লা রিয়াদ ৪৯, মাশরাফি বিন মর্তুজা ৮ অপ. অতিরিক্ত ১৮) (গেটক্যাট ৩/৬০, ম্যাকব্রাইন ২/৬৯)

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএ