ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

টানা তিনদিন বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার পর রাঙামাটিতে বিদ্যুৎ সরবরাহ চালু



রাঙামাটি প্রতিনিধি:

টানা তিনদিন বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার পর বিপর্যস্থ রাঙামাটিতে ফিরে এসেছে বিদ্যুৎ। স্থানীয়দের মধ্যে ফিরেছে স্বস্তিও। বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে রাঙামাটি শহরে বিদ্যুৎ সরবরাহ চালু হয়। এতে করে সাধারণ মানুষের মাঝে স্বস্তির নিঃশ্বাস ফিরে আসে। গত তিনদিনে পানি সংকট চরমে থাকা লোকজন পানির জন্য ব্যস্ত হয়ে উঠে। তাছাড়া ধুম পড়ে যায় নিত্য প্রয়োজনীয় ব্যবহার্য ইলেক্ট্রনিক যন্ত্রপাতি চার্জ দিতে। তবে শহরের কিছু কিছু এলাকা এখনো বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

 

এদিকে, টানা তিনদিন বিদ্যুৎ না থাকায় জেলার মানুষ ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়ে। বিশেষ করে হাসপাতালের শিশু ও বয়স্কর রুগীদের মধ্যে নাভিশ্বাস উঠে যায়। বিদ্যুৎ না থাকায় পুরো জেলায় পানি সংকটও চরম আকার ধারণ করে। বিদ্যুৎ আসায় প্রতি এলাকায় পানির সংকট দুর হচ্ছে।
রাঙামাটি শহরের বিভিন্ন এলাকার বাসিন্দারা জানান, প্রায় তিনদিন বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় ভ্যাপসা গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়ে। প্রচন্ড গরমে সাধারণ মানুষ নাকাল হয়ে পড়ে। বিশেষ করে হাসপাতালের রোগী ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্থরা এ সময় চরম বিপাকে পড়ে। রমজান মাসে মসজিদগুলোতে পানির সংকট চরমে পৌছায়। ঘরে ঘরে ইফতার ও সেহেরীতে পানির তীব্র সংকট দেখা দিয়েছিল। রাত সাড়ে দশটার দিকে বিদ্যুৎ চালু হলে সাধারন মানুষের মধ্যে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফিরে আসে।

 

বিদ্যুৎ বিতরণ বিভাগ সুত্রে জানা যায়, রাঙামাটি জেলায় কাপ্তাই ও হাটহাজারী থেকে বিদ্যুৎ সরবরাহ হয়। সম্প্রতি প্রবল বর্ষনে ব্যাপক পাহাড় ধসের কারণে গোটা জেলা ব্যাপী বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে মেরামতের কাজ শেষে শুধুমাত্র জেলা শহরে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ চালু করা হয়। পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করতে আরো এক দুদিন লেগে যেতে পারে।
বাংলা রিপোর্ট ডটকম/এএইচ