ব্রেকিং নিউজঃ

ভেজাল সিরাপ খেয়ে ২৮ শিশুর মৃত্যু, ২ কর্মকর্তা বরখাস্ত  ***  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন ইংলিশ স্ট্রাইকার ওয়ারেন রুনির  ***  নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ জন নিহত  ***  মিয়ানমারে সেনা মোতায়েনের পর সাড়ে ৩ হাজার রোহিঙ্গা পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে  ***  'বঙ্গবন্ধুকে অবমাননা'র দায়ে ১৩ শিক্ষক কারাগারে  ***  আজ বিকাল ৩.৩০ মিনিটে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ  ***  দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব ছাড়লেন ডি ভিলিয়ার্স, খেলবেন তিন ফর্মেটেই  ***  মৎস্যজীবীদের জিম্মি করে কাউকে দস্যুতা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  ***  ব্রাজিলে নৌকা ডুবিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু, অনেকে নিখোঁজ  ***  মিয়ানমার থেকেও আসছে কোরবানির পশু
Published: 2 weeks ago

সারাবিশ্বে স্মার্টফোন বিক্রয়ে প্রথম স্থানে ‍‍‍‌‌‌‌’শাওমি’



বাংলা রিপোর্ট ডেস্ক:

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি স্মার্টফোন বিক্রির প্রথম স্থান দখল করে আছে। আন্তর্জাতিক বাজার গবেষণা প্রতিষ্ঠান ক্যানাসিল এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে।

ক্যানালিসের প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকে স্মার্টফোন শিপমেন্টে শীর্ষস্থান দখল করে আছে শাওমি। প্রতিষ্ঠানটি এই প্রান্তিকে ৩৫ লাখ স্মার্টফোন বিক্রি করেছে।

অন্যদিকে ফিটফিট একই প্রান্তিকে ৩৩ লাখ পরিধানযোগ্য প্রযুক্তি বিক্রি করে দ্বিতীয়স্থান দখল করে আছে।

তৃতীয় অবস্থানে আছে আইফোন। এটি বিক্রি হয়েছে ২৭ লাখ।

শাওমির স্মার্টফোনের বাজারের বড় একটা অংশ এশিয়া প্যাসেফিক, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের গ্রাহক।

গবেষণা প্রতিষ্ঠান ক্যানাসিল আরও জানিয়েছে যে, পৃথিবীব্যাপী পরিধানযোগ্য প্রযুক্তিপণ্যের বাজার বেড়েছে ৮ শতাংশ।

ক্যানালিসের ভবিষ্যত বাণীতে জানা যায় আগামী দিনগুলোতে ফোরজি নেটওয়ার্ক সমর্থন করে এমন ডিভাইস রাজত্ব করবে। আর এই তালিকায় প্রথমদিকে থাকবে শাওমি।

বাংলা রিপোর্ট ডটকম/এমএম