ব্রেকিং নিউজঃ

মর্যাদার লড়াইয়ে আবাহনীর জয়  ***  ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা  ***  রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের জন্য ছাদহীন খোলা কারাগার, দশকের পর দশক ধরে প্রাতিষ্ঠানিক বর্ণবাদের শিকার এই বাসিন্দারা-অ্যামনেস্টি  ***  জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হিসাবে শুক্রবার শপথ নিতে যাচ্ছেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট এমারসন নাঙ্গাগওয়া  ***  চট্রগ্রাম বিমানবন্দরে সাড়ে তিন কেজি স্বর্ণসহ এক যাত্রী আটক  ***  সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে- মির্জা ফখরুল  ***  মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক
Published: 5 months ago

বাজারে আসছে “মোটো সি প্লাস’’। জেনে নিন ফিচারগুলো…



মোটো সি-র পর এ বার ভারতের বাজারে আসছে ‘মোটো সি প্লাস’।

 

১৯ জুন মোটো সি প্লাস আনুষ্ঠানিক ভাবে ভারতের বাজারে আনতে চলেছে লেনেভোর অধীনে থাকা মোটোরোলা সংস্থা। ওই সংস্থার তরফে জানানো হয়েছে, একমাত্র ফ্লিপকার্টেই পাওয়া যাবে মোটো সি প্লাস।

 

গত মাসে মোটো সি এবং মোটো সি প্লাস এই দুটি মডেলই এসেছিল আমেরিকা, ইউরোপ এবং এশিয়ার বেশ কিছু দেশের বাজারে।

 

কী কী থাকছে মোটো সি প্লাস স্মার্টফোনে?

মোটোরোলা সূত্রের খবর, ৫ ইঞ্চি হাই-ডেফিনেশন ডিসপ্লে রয়েছে এই ফোনে। রেজোলিউশন থাকছে ৭২০ X ১২৮০ মেগা পিক্সেল। অ্যান্ড্রয়েডের ৭.০ নোগাট সংস্করণ অপারেটিং সিস্টেম থাকছে এই নতুন মডেলে।

 

১ জিবি এবং ২ জিবি- এই দু’ধরনের র‌্যামের মোটো সি প্লাস পাওয়া যাবে। ওই দু’টি ক্ষেত্রেই ১৬ জিবি অভ্যন্তরীণ মেমরি থাকছে। এ ছাড়াও ৩২ জিবি পর্যন্ত বাড়তি মেমরি ব্যবহার করা যাবে। এই ফোনে রয়েছে ১.৩ গিগা হার্ৎজ কোয়াড কোর ৬৪ বিট প্রসেসর।

 

তবে মোটো সি প্লাসের সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হল তার ব্যাটারি। বিভিন্ন টেকনোলজি ওয়েবসাইট সূত্রের খবর, ৪ হাজার এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকছে এই মোটো সি প্লাসে।

 

এর ব্যাটারি মোবাইল থেকে আলাদা করা যাবে। এ ছাড়াও রয়েছে ৮ মেগা পিক্সেল রেয়ার ক্যামেরা যার ফ্রেম প্রতি ২.২ অ্যাপার্চার থাকবে এবং সামনের ক্যামেরা থাকবে ২ মেগা পিক্সেলের। ডুয়েল সিম যুক্ত ৪ জিভিওএলটিই ফোন হবে এটি।

 

টেকনোলজি বিশেষজ্ঞদের ধারণা, ভারতের বাজারে এই ফোনটির দাম হতে পারে ৮ থেকে ১০ হাজারের মধ্যে।

বাংলা রিপোর্ট ডটকম/এম/এম.