ব্রেকিং নিউজঃ

ভেজাল সিরাপ খেয়ে ২৮ শিশুর মৃত্যু, ২ কর্মকর্তা বরখাস্ত  ***  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন ইংলিশ স্ট্রাইকার ওয়ারেন রুনির  ***  নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ জন নিহত  ***  মিয়ানমারে সেনা মোতায়েনের পর সাড়ে ৩ হাজার রোহিঙ্গা পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে  ***  'বঙ্গবন্ধুকে অবমাননা'র দায়ে ১৩ শিক্ষক কারাগারে  ***  আজ বিকাল ৩.৩০ মিনিটে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ  ***  দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব ছাড়লেন ডি ভিলিয়ার্স, খেলবেন তিন ফর্মেটেই  ***  মৎস্যজীবীদের জিম্মি করে কাউকে দস্যুতা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  ***  ব্রাজিলে নৌকা ডুবিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু, অনেকে নিখোঁজ  ***  মিয়ানমার থেকেও আসছে কোরবানির পশু
Published: 2 months ago

বিদ্যুৎ ও তৈরি পোশাক খাতের উন্নয়নে কাজ করতে শীর্ষ দুই সুইডিশ কোম্পানীর আগ্রহ প্রকাশ



শীর্ষ স্থানীয় দুইটি সুইডিশ কোম্পানী দি ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন বাংলাদেশের বিদ্যুৎ ও তৈরি পোশাক খাতের উন্নয়নে কাজ করতে আগ্রহ দেখিয়েছে। ইনভেস্টর প্রেসিডেন্ট জ্যাকব ওয়ালেনবার্গ, ইনভেস্টর ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেনবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্মের সঙ্গে আজ সকালে গ্রান্ড হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পৃথক সাক্ষাৎকালে তারা এ আগ্রহের কথা জানান।  খবর বাসস।
বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন’র শীর্ষ নির্বাহীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের সমৃদ্ধি এবং ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেছেন।
শেখ হাসিনা দেশের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের ব্যাপারে তাদের অবহিত করেন।
পরে এইচ অ্যান্ড এম’র প্রেসিডেন্ট ও সিইও কার্ল যোহান পার্সন প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর হোটেল কক্ষে সাক্ষাৎ করেন। বৈঠককালে প্রধানমন্ত্রী তৈরি পোশাক খাতের উন্নয়নে তাঁর সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।
প্রধানমন্ত্রী তৈরি পোশাক পণ্যের মূল্য বাড়ানোর জন্য বায়ারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রকৃতপক্ষে এতে শ্রমিকরাই লাভবান হবে।
পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্র সচিব এম শহিদুল হক, সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারোয়ার এবং বাংলাদেশে সুইডেনের রাষ্ট্রদূত যোহান ফ্রিসেল, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ