ব্রেকিং নিউজঃ

সাগরে নিম্নচাপ: বন্দরে ৩ নম্বর সংকেত  ***  দুই শর্তে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া  ***  ক্যালিফোর্নিয়ায় হেপাটাইটিস-এ ভাইরাসে ১৯ জনের মৃত্যু  ***  পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২, আহত ৬  ***  'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতায় আজ চীন যাচ্ছেন জেসিয়া, কিন্তু কী নিয়ে যাচ্ছেন তিনি?  ***  মেসির শততম গোলে জয় পেল বার্সা  ***  অভিষেকেই ইমামের সেঞ্চুরি, দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতল পাকিস্তান  ***  যুক্তরাষ্ট্রে আবারো বন্দুকধারীর হামলা, নিহত ৩  ***  ১০৪ রানে হারল বাংলাদেশ, সিরিজ দক্ষিণ আফ্রিকার  ***  মিয়ানমারের রাখাইন বন্দরের ৭০ শতাংশ মালিকানা পাচ্ছে চীন
Published: 4 months ago

হালাল পণ্যের সনদ প্রদানে ইফা’র বিকল্প নেই



সাসটেইনএবল ডেভেলপমেন্ট গোলসের (এসডিজি) মুখ্য সমন্বয় আবুল কালাম আজাদ বলেছেন, বাংলাদেশের হালাল পণ্যের সনদ প্রদানের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের কোন বিকল্প নেই। বর্তমান বিশ্ব বাজারে হালাল পণ্যসামগ্রী নিয়ে কাজ করার ব্যাপক সুযোগ রয়েছে। হালাল পণ্যের একটি বিশাল আন্তর্জাতিক বাজার রয়েছে। এই সুযোগকে কাজে লাগাতে হবে। খবর বাসস।

 

আজ শুক্রবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররম মিলনায়তনে হালাল পণ্যের মেলা ‘বাংলাদেশ হালাল এক্সপো-২০১৭’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের এই মহতী উদ্যোগের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান উপকৃত হচ্ছে। হালাল পণ্যের বাজারজাতকরণের ক্ষেত্রে ইসলামের নির্দেশনাগুলোর দিকেও লক্ষ্য রাখতে হবে। উদ্বোধন শেষে প্রধান অতিথি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
সভাপতির বক্তব্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল জলিল বলেন, হালাল পণ্যের প্রতি জনসচেতনতা সৃষ্টিতে বাংলাদেশ হালাল এক্সপো-২০১৭ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিশ্ববাজারে হালাল পণ্যের রপ্তানীর মাধ্যমে বাংলাদেশের বৈদেশিক মুদ্রা অর্জনের একটি বড় সুযোগ সৃষ্টি হবে।
বিশেষ অতিথির বক্তব্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ এনামুল হক বলেন, ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘বাংলাদেশ হালাল এক্সপো-২০১৭’ নিঃসন্দেহে একটি প্রশংসনীয় ও সময়োপযোগী উদ্যোগ। হালাল পণ্যের বাজার প্রসারে এই আয়োজন একটি ইতিবাচক ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, হালাল সনদ প্রদানের এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে দেশের আলেম ওলামাদের একটি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। তাদের এই কার্যক্রমের সাথে সম্পৃক্ত করে দেশের অর্থনীতিকে আরো উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার জন্য ইসলামিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক, উপ-পরিচালক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ সাহানে (উন্মুক্ত অংশ) আয়োজিত এ মেলা চলবে ১৬ জুন থেকে ১৮ জুন পর্যন্ত। মেলায় ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেড, এজি এগ্রো ফুডস্ লিমিটেড, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ, নেসলে বাংলাদেশ, প্রান ফুডস লিমিটেড, ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেড, স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেডসহ প্রায় ১৬টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ